ঢাকায় চলছে জমজমাট প্রচারণা

ঢাকায় চলছে জমজমাট প্রচারণা

পাথেয় টোয়েন্টিফোর ডটকম: সারাদেশের মতো ঢাকায়ও চলছে সংসদ নির্বাচনের জমজমাট প্রচার-প্রচারণা। আগের দু’দিনের মতো গতকাল বুধবারও ঢাকা মহানগরসহ জেলার বিভিন্ন আসনের দলীয় এবং স্বতন্ত্র প্রার্থী ও তাদের সমর্থকরা গণসংযোগ করেছেন। মহানগরীর বিভিন্ন সড়ক ও অলিগলিতে এরই মধ্যে প্রার্থীদের পক্ষে ভোট চেয়ে পোস্টার লাগানো হয়েছে।

তবে এই প্রচার-প্রচারণার ক্ষেত্রে কারও কারও বিরুদ্ধে নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনের অভিযোগও উঠছে। এ পরিস্থিতিতে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল আজ বৃহস্পতিবার নির্বাচনী প্রচার ও আচরণবিধি বিষয়ে ঢাকার প্রার্থীদের সঙ্গে মতবিনিময় সভা ডেকেছেন।

ঢাকা-১৭ আসনের আওয়ামী লীগ প্রার্থী ও দলের কেন্দ্রীয় কার্যনির্বাহী সদস্য অধ্যাপক মোহাম্মদ এ আরাফাত গতকাল তাঁর নির্বাচনী এলাকার বাইগারটেক থেকে মানিকদি পর্যন্ত প্রচার চালিয়েছেন। এ সময় ভোটারদের মধ্যে লিফলেট বিতরণ ছাড়াও তাদের সমস্যার কথা শোনেন ।

ঢাকা-১৪ আসনের আওয়ামী লীগ প্রার্থী ও যুবলীগের সাধারণ সম্পাদক মাইনুল হোসেন খান নিখিল এদিন ঢাকা উত্তর সিটি মেয়র আতিকুল ইসলামের সঙ্গে মতবিনিময় সভা করেছেন। এ ছাড়া দিনভর লালকুঠি এলাকায় শিক্ষা পরিবারের সদস্যদের সঙ্গে মতবিনিময়, গোদাইরটেক এলাকায় ওয়ার্ড কাউন্সিলর আবু তাহের আয়োজিত নাগরিক সংবর্ধনাসহ একাধিক সভায় যোগ দেন নিখিল।

স্বামীর পক্ষে স্ত্রী

ঢাকা-৮ আসনের আওয়ামী লীগ প্রার্থী ও দলের যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিমের পক্ষে তাঁর স্ত্রী ডা. সুলতানা শামীমা চৌধুরী রীতা গতকাল দুপুর থেকে রাত পর্যন্ত বিভিন্ন ওয়ার্ডে গণসংযোগ করেন। এদিকে সুলতানা শামীমা চৌধুরী এদিন পিডব্লিউডি স্টাফ কোয়ার্টারে শিল্পকলা মহিলাকেন্দ্র উদ্বোধন করেন।

সিইসির সঙ্গে মতবিনিময় আজ

ঢাকার ২০টি আসনের বিভিন্ন রাজনৈতিক দল ও স্বতন্ত্র প্রার্থীদের নিয়ে আজ বৃহস্পতিবার মতবিনিময় সভা করবেন সিইসি কাজী হাবিবুল আউয়াল। বিকেল ৩টায় রাজধানীর আগারগাঁওয়ে নির্বাচন কমিশনে (ইসি) এ সভা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *