৮ই অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ , ২৩শে আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ , ১১ই রবিউল আউয়াল, ১৪৪৪ হিজরি

ঢাকা-গুয়াংজু রুটে বিমানের ফ্লাইট চালু

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : শিক্ষার্থী ও ব্যবসায়ীদের সুবিধার্থে ঢাকা থেকে চীনের গুয়াংজু রুটে রাষ্ট্রীয় পতাকাবাহী বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ফ্লাইট চলাচল শুরু হয়েছে।

বৃহস্পতিবার (১৮ আগস্ট) ২২৯ জন যাত্রী নিয়ে বিমানের বিজি-৩৬৬ ফ্লাইটটি ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে যাত্রা করে। বিকেল পৌনে ৫টার দিকে চীনের গুয়াংজু বাইয়ুন আন্তর্জাতিক বিমানবন্দরে ফ্লাইটটি অবতরণের কথা রয়েছে।

চীনের গুয়াংজু থেকে বিমানের ফিরতি ফ্লাইটটি রাত পৌনে ৮টার দিকে গুয়াংজু বাইয়ুন আন্তর্জাতিক বিমানবন্দর থেকে উড়াল দেবে এবং রাত সাড়ে ৯টায় ঢাকায় পৌঁছাবে।

বৃহস্পতিবার সকালে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের বহির্গমন টার্মিনালে আয়োজিত এক অনুষ্ঠানে এই ফ্লাইটের উদ্বোধন করেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী।

মো. মাহবুব আলী বলেন, ঢাকা-গুয়াংজু রুটে ফ্লাইট চালুর ফলে বাংলাদেশের শিক্ষার্থী ও ব্যবসায়ীদের চীনে যাতায়াতের সমস্যা দূর হবে। সেই সঙ্গে দুই দেশের মধ্যে ব্যবসা ও যোগাযোগ বাড়ার পাশাপাশি এই রুট বিমানের অন্যতম লাভজনক রুটে পরিণত হবে।

যাত্রীরা বিমানের যেকোনো বিক্রয়কেন্দ্র থেকে টিকিট কিনতে পারবেন। ফিরতি যাত্রীরাও www.biman-airlines.com ওয়েবসাইট বা বিমান-অনুমোদিত ট্রাভেল এজেন্সিতে ফ্লাইট বুক করতে পারবেন।

শেয়ার করুন


সর্বস্বত্ব সংরক্ষিত © ১৯৮৬ - ২০২২ মাসিক পাথেয় (রেজিঃ ডি.এ. ৬৭৫) | patheo24.com
Design & Developed BY ThemesBazar.Com