২৯শে নভেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ , ১৪ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ , ৩রা জমাদিউল আউয়াল, ১৪৪৪ হিজরি

ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক অবরোধ, বাসে আগুন

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : গাজীপুরে রাস্তা পারাপারের সময় ঢাকাগামী সৌখিন পরিবহনের বাসের ধাক্কায় এক শ্রমিক নিহতের গুজবে তার সহকর্মীরা ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক অবরোধ করে বাসে আগুন দিয়েছেন। মঙ্গলবার (২২ মার্চ) নগরীর মালেকের বাড়ি এলাকায় এ ঘটনা ঘটে।

আহত শ্রমিক মো. মনির হোসেন স্থানীয় আলিফ ক্যাজুয়াল ওয়্যার লিমিটেড নামে একটি পোশাক কারখানার ইলেকট্রিশিয়ান।

গাজীপুর শিল্পাঞ্চল পুলিশের সহকারী পুলিশ সুপার মো. রুহুল আমিন জানান, দুপুরের খাবারের বিরতির পর মনির হোসেন কারখানায় ফিরছিলেন। ২টার দিকে ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক পার হওয়ার সময় ময়মনসিংহ থেকে ঢাকাগামী সৌখিন পরিবহনের একটি যাত্রীবাহী বাস তাকে ধাক্কা দেয়। এতে মনির হোসেন গুরুতর আহত হন। পরে সহকর্মীরা বাসটি আটক করে রাখে। তখন যাত্রীরা বাস থেকে নেমে যায়। পরে স্থানীয়রা আহত মনিরকে উদ্ধার করে শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করে। কিন্তু এলাকায় তার নিহতের গুজব ছড়িয়ে পড়লে সহকর্মীরা কারখানার পাশের মহাসড়কে নেমে আসেন। বিক্ষোভ শুরু করেন।

একপর্যায়ে উত্তেজিত শ্রমিকরা বাসটিতে অগ্নিসংযোগ করেন। খবর পেয়ে শিল্প পুলিশে ও থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে আগুন নেভানোর চেষ্টা চালায়। পরে জয়দেবপুর ফায়ার সার্ভিসের কর্মীরা গিয়ে তাদের সঙ্গে যোগ দিয়ে আগুন নেভান।

জয়দেবপুর ফায়ার সার্ভিসের স্টেশন কর্মকর্তা মো. রাকিবুল হাসান জানান, খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে গিয়ে প্রায় ২০ মিনিটের চেষ্টায় জয়দেবপুর ফায়ার সার্ভিসের দুটি ইউনিটের কর্মীরা আগুন নেভান। আগুনে বাসের সিংহভাগ পুড়ে গেছে। ভেতরে থাকা সিট ও ছাদের সমস্ত অংশ পুড়ে গেছে।

গাজীপুর মহানগর পুলিশের উপ-কমিশনার মো. জাকির হাসান জানান, শ্রমিক নিহতের গুজবে মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করেন শ্রমিকরা। এ সময় বাসে আগুন দিলে ফায়ার সার্ভিসের কর্মীরা গিয়ে আগুন নেভান। আহত শ্রমিক মনির হোসেনকে পরবর্তীতে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

গাজীপুর মহানগর পুলিশের ট্রাফিক সার্জন নাজমুল হোসেন জানান, অতিরিক্ত পুলিশ ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে এনেছে। বিকেল ৩টায় মহাসড়কে যান চলাচল স্বাভাবিক হয়।

শেয়ার করুন


সর্বস্বত্ব সংরক্ষিত © ১৯৮৬ - ২০২২ মাসিক পাথেয় (রেজিঃ ডি.এ. ৬৭৫) | patheo24.com
Design & Developed BY ThemesBazar.Com