১৭ই মে, ২০২২ খ্রিস্টাব্দ , ৩রা জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ , ১৫ই শাওয়াল, ১৪৪৩ হিজরি

তালেবানের বিরুদ্ধে দাঁড়ালে ধ্বংস করে দেওয়া হবে : জবিহউল্লাহ

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : আফগানিস্তানের অন্তর্বর্তী তালেবান সরকারের মুখপাত্র জবিহউল্লাহ মুজাহিদ হুঁশিয়ারি উচ্চারণ করে বলেছেন, যে কেউ তালেবান সরকারের বিরুদ্ধে রুখে দাঁড়াবে তাকে ধ্বংস করে ফেলা হবে। দেশটির ফারিয়াব প্রদেশে তালেবানের একজন উজবেক কমান্ডারকে আটকের জের ধরে তালেবানের দুই গ্রুপের মধ্যে সংঘর্ষের পর এ হুঁশিয়ারি দিলেন মুজাহিদ।

ইরানি গণমাধ্যম পার্সটুডে এক প্রতিবেদনে জানায়, ‘গোটা আফগানিস্তান তালেবান সরকারের নিয়ন্ত্রণে রয়েছে’ দাবি করে জবিহউল্লাহ মুজাহিদ বলেন, ফারিয়াব প্রদেশের মাইমানা শহর তালেবানের হাতছাড়া হয়ে গেছে বলে যে গুজব রটানো হয়েছে তা সঠিক নয়। আফগানিস্তানের যেকোনো স্থানে নিরাপত্তাহীনতা সৃষ্টি করার ব্যাপারে তিনি কঠোর হুঁশিয়ারি উচ্চারণ করেন।

তালেবানের মুখপাত্র বলেন, যারা শত্রুর সঙ্গে হাত মিলিয়ে সরকারের পতন ঘটানোর চেষ্টা করবে তাদেরকে ধ্বংস করে ফেলা হবে।

জবিহউল্লাহ মুজাহিদ বলেন, ফারিয়াব প্রদেশের তালেবান কমান্ডার মোল্লা মাখদুম মোহাম্মাদ আলম রব্বানিকে শিশু অপহরণের দায়ে আটক করা হয়েছে। তার বিরুদ্ধে আনীত অভিযোগ তদন্ত করা হচ্ছে। তালেবান এর আগে তাদের যেকোনো সদস্য বা কমান্ডারের যেকোনো ধরনের দুর্নীতি কঠোর হাতে দমন করার ঘোষণা দিয়েছিল।

এদিকে শনিবার (১৫ জানুয়ারি) মাখদুমকে আটকের পর তালেবানের উজবেক সদস্যরা এর প্রতিবাদ জানান এবং দু’পক্ষের সংঘর্ষে এ পর্যন্ত অন্তত দু’জন নিহত ও পাঁচজন আহত হয়েছে। নিহতদের মধ্যে একজন এবং আহতদের মধ্যে দু’জন বেসামরিক নাগরিক।

শেয়ার করুন


সর্বস্বত্ব সংরক্ষিত © ১৯৮৬ - ২০২২ মাসিক পাথেয় (রেজিঃ ডি.এ. ৬৭৫) | patheo24.com
Design & Developed BY ThemesBazar.Com