২৬শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ , ১১ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ , ১৭ই সফর, ১৪৪৩ হিজরি

তিউনেশিয়ায় আরও কয়েকজন সরকারি কর্মকর্তা বরখাস্ত

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : তিউনেশিয়ায় রাজনৈতিক অস্থিতিশীলতা চলছেই। দেশটির প্রেসিডেন্ট কাইস সাইদ আরও কয়েকজন সরকারি কর্মকর্তাকে চাকরিচ্যুত করেছেন। কয়েকদিন আগে নির্বাহী ক্ষমতা ব্যবহার করে প্রধানমন্ত্রীকে তিনি পদচ্যুত করেন এবং সংসদ কার্যক্রম স্থগিত করে দেন। এর জেরে দেশজুড়ে শুরু হয় তুমুল বিক্ষোভ। খবর আল জাজিরার।

গত রোববার (২৫ জুলাই) তিউনেশিয়ার সংসদ কার্যক্রম স্থগিত করা ও প্রধানমন্ত্রী হিশেম মেচিচিকে পদচ্যুত করার পরদিন প্রতিরক্ষা ও বিচার মন্ত্রীকে পদচ্যুত করেন প্রেসিডেন্ট কাইস সাইদ। এর পরদিন মঙ্গলবার বেশ কয়েকজন সরকারি কর্মকর্তাকে চাকরিচ্যুত করেন তিনি।

রাজনীতিতে নতুন হলেও ২০১৯ সালে প্রেসিডেন্ট নির্বাচনে বিজয় পেয়েছিলেন প্রেসিডেন্ট কাইস সাইদ। তিনি যাদের চাকরিচ্যুত করেছেন তাদের মধ্যে তিউনেশিয়ার সেনাবাহিনীর প্রধান প্রসিকিউটরও রয়েছেন।

গত বুধবার (২৮ জুলাই) তিউনেশিয়ার জাতীয় টেলিভিশন চ্যানেল ওয়াতানিয়ার প্রধান নির্বাহীকেও পদচ্যুত করেছেন। প্রসঙ্গত, ইতোমধ্যে পার্লামেন্ট স্থগিত করার প্রতিবাদ জানিয়েছেন তিউনেশিয়ার সুশীল সমাজের গ্রুপগুলো। এ ছাড়াও দেশটির বিভিন্ন প্রান্তে রাস্তায় নেমে বিক্ষোভ

শেয়ার করুন


সর্বস্বত্ব সংরক্ষিত © ১৯৮৬ - ২০২১ মাসিক পাথেয় (রেজিঃ ডি.এ. ৬৭৫) | patheo24.com
Design & Developed BY ThemesBazar.Com