২৮শে মে, ২০২২ খ্রিস্টাব্দ , ১৪ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ , ২৬শে শাওয়াল, ১৪৪৩ হিজরি

তিন দিনের যুদ্ধবিরতি ঘোষণা করল ইয়েমেনের হুথিরা

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : তিন দিনের জন্য যুদ্ধবিরতি ঘোষণা করেছে ইয়েমেনের হুথি আনসারুল্লাহ আন্দোলন সমর্থিত সামরিক বাহিনী। সৌদি আরবের আরামকো তেল স্থাপনাসহ গুরুত্বপূর্ণ লক্ষ্যবস্তুতে ব্যাপকভাবে ক্ষেপণাস্ত্র ও ড্রোন হামলা চালানোর পর তারা এ ঘোষণা দিল।

শনিবার (২৬ মার্চ) হুথি আনসারুল্লাহ আন্দোলনের সর্বোচ্চ রাজনৈতিক পরিষদের প্রধান মাহদি আল-মাশাত এই এক তরফা যুদ্ধবিরতির কথা ঘোষণা করেন। তিনি বলেন, সর্বোচ্চ রাজনৈতিক পরিষদের সিদ্ধান্ত অনুযায়ী তিন দিনের জন্য ইয়েমেনের সেনারা সমস্ত ধরনের ড্রোন এবং ক্ষেপণাস্ত্র হামলা বন্ধ রাখবে।

মাহদি আল-মাশাতের বরাত দিয়ে ইয়েমেনের আরবি ভাষার টেলিভিশন চ্যানেল আল-মাসিরা জানায়, ইয়েমেনের জল, স্থল ও আকাশপথ—সব জায়গায় এই যুদ্ধবিরতি কার্যকর হবে।

তিনি আরও বলেন, সৌদি আরব যদি ইয়েমেনের ওপর হামলা বন্ধ করে, ইয়েমেনের ওপর থেকে অবরোধ প্রত্যাহার এবং সমস্ত বিদেশি ভাড়াটে সেনা ও গেরিলা সরিয়ে নেয়, স্থানীয় গেরিলাদের সমর্থন দেওয়া বন্ধ করে তাহলে আনসারুল্লাহ আন্দোলনও স্থায়ীভাবে যুদ্ধবিরতি পালনের প্রস্তুত রয়েছে।

পার্স টুডে জানায়, ২০১৫ সালের ২৬ মার্চ থেকে সৌদি আরব ইয়েমেনের ওপর সামরিক আগ্রাসন চালিয়ে আসছে। প্রথমদিকে হুথি আনসারুল্লাহ আন্দোলনের যোদ্ধারা কিছুটা বেকায়দায় থাকলেও ধীরে ধীরে তারা শক্তি অর্জন করেছে।

শেয়ার করুন


সর্বস্বত্ব সংরক্ষিত © ১৯৮৬ - ২০২২ মাসিক পাথেয় (রেজিঃ ডি.এ. ৬৭৫) | patheo24.com
Design & Developed BY ThemesBazar.Com