তীব্র স্রোত; শিমুলিয়া-কাঁঠালবাড়ী নৌ-রুটে লঞ্চ বন্ধ

তীব্র স্রোত; শিমুলিয়া-কাঁঠালবাড়ী নৌ-রুটে লঞ্চ বন্ধ

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : দক্ষিণ-পশ্চিমাঞ্চলের অন্যতম প্রবেশপথ শিমুলিয়া-কাঁঠালবাড়ী নৌ-রুটে বৈরী আবহাওয়ার কারণে পদ্মা নদীতে প্রচণ্ড ঢেউ ও স্রোত থাকায় সীমিত পরিসরে চলছে ফেরি। ফলে শিমুলিয়া ও কাঁঠালবাড়ী ঘাটে পারাপারের অপেক্ষায় রয়েছে প্রায় আটশতাধিক বিভিন্ন প্রকার যানবাহন। এর ফলে এঘাট হয়ে পারাপারে আসা যানবাহনের চালক, শ্রমিক ও যাত্রীদের পোহাতে হচ্ছে চরম দূর্ভোগ।

বৃহস্পতিবার (২০ আগস্ট) সকাল থেকে এ নৌ-রুটে সিবোট ও ছোট লঞ্চ চলাচল বন্ধ হয়ে যায়। বেলা ১২টার দিকে ফেরি বাদে সবধরনের নৌযান চলাচল বন্ধ রেখেছে কর্তৃপক্ষ।

বিআইডাব্লিউটিসি সূত্রে জানা যায়, বৈরী আবহাওয়ার কারণে বৃহস্পতিবার সাকাল থেকেই নৌ-রুটটির পদ্মা উত্তাল রয়েছে। এছাড়া নব্যতা সংকট ও চ্যানেল ন্যারো হওয়ায় ফেরি চলাচলে সমস্যা তৈরি হচ্ছে। ফলে এ নৌ-রুটের নিয়মিত বহরের ১৫টি ফেরির মধ্যে ১টি রো রো, ৩টি কে-টাইপ ও ২টি ছোটসহ মোট ৬টি ফেরি দিয়ে রুট সচল রাখা হয়েছে। সকাল থেকে সি-বোট ও ছোট লঞ্চ চলাচল বন্ধ ছিল। দুপুরে কোনোরকম দুর্ঘটনা এড়াতে বড় লঞ্চ চলাচলও বন্ধ করে দেয় কর্তৃপক্ষ। যাত্রীরা পার হচ্ছে ফেরিতে করে।

মাওয়া ট্রাফিক পুলিশের টিআই হিলাল উদ্দিন জানান, ঘাটের পাকিং ইয়ার্ডগুলো ছোট যানবাহনে পরিপূর্ণ রয়েছে। এছাড়াও পার হতে আসা পণ্যবাহী ট্রাক ও কাভার্ড ভ্যানের সারি মহাসড়কের শিমুলিয়া মোড় থেকে কুমারভোগ পর্যন্ত গিয়ে ঠেকেছে। রাতের বেলায় কম ফেরি চলাচল করায় ঘাটে যানবাহনের সংখ্যা বেড়েছে।

/এএ

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *