তুরস্কের রাজধানীতে বঙ্গবন্ধুর ভাস্কর্য উদ্বোধন

তুরস্কের রাজধানীতে বঙ্গবন্ধুর ভাস্কর্য উদ্বোধন

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : তুরস্কের রাজধানী আঙ্কারার বুলেভার্ড ক্রসিংয়ে সোমবার (১৩ ডিসেম্বর) বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আবক্ষ ভাস্কর্য ও তার নামে একটি পার্ক উদ্বোধন করা হয়েছে।

ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র (ডিএনসিসি) আতিকুল ইসলাম ভাস্কর্যটি উন্মোচনের সময় উপস্থিত ছিলেন।

তিনি বলেন, বঙ্গবন্ধুর আবক্ষ ভাস্কর্য স্থাপন এবং তুরস্কের রাজধানীতে তার নামে একটি পার্ক স্থাপন করা সত্যিই বাঙালি জাতির জন্য গর্বের ও সম্মানের বিষয়। বাংলাদেশের নাগরিক হিসেবে গর্ব হচ্ছে।

তুরস্ক সফররত মেয়র আতিক আরও বলেন, বঙ্গবন্ধু ও বাংলাদেশ এক ও অভিন্ন। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান অমর, তার চেতনা অমর। তাই বঙ্গবন্ধুর অবিনাশী চেতনা ও আদর্শ চিরকাল প্রজন্ম থেকে প্রজন্মে প্রবাহিত হবে। সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি, স্বাধীনতার মহান স্থপতি, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান শুধু নিজের দেশের নেতাই ছিলেন না, তিনি ছিলেন তৃতীয় বিশ্বের গণমানুষের মহান নেতা।

তুরস্কের জাতির পিতা কামাল আতাতুর্কের নামে ঢাকার বনানীতে একটি সড়ক রয়েছে উল্লেখ করে ডিএনসিসি মেয়র বলেন, সম্প্রতি ওই সড়ক সংলগ্ন একটি পার্কও আতাতুর্কের নামে নামকরণ করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

অনুষ্ঠানে পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেন, আঙ্কারার গভর্নর ওয়াসিপ শাহীন, আঙ্কারার মেয়র ও ডেপুটি মেয়র এবং তুরস্কে বাংলাদেশের হাইকমিশনার মাসুদ মান্নান উপস্থিত ছিলেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *