২৪শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ , ৮ই কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ , ১৬ই রবিউল আউয়াল, ১৪৪৩ হিজরি

তুরস্কে দাবানলে ক্ষতিগ্রস্তদের সরকারি ক্ষতিপূরণের ঘোষণা

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : তুরস্কে দাবানলের আগুনে ক্ষতিগ্রস্তদের জন্য ক্ষতিপূরণ ঘোষণা করেছে এরদোয়ান সরকার। ফায়ার ফাইটারদের বীর হিসেবে আখ্যায়িত করা হয়েছে। দাবানলে ঘরছাড়া হয়েছে প্রায় ৩৯ হাজার মানুষ ।

আনাতোলিতায়ার স্থানীয় বাসিন্দা পররাষ্ট্রমন্ত্রী মেভলুত চাভুসোগলু জানান, দক্ষিণ আনাতোলিয়া প্রদেশের ৫৯টি মহল্লা এবং ৩ হাজার ২৩১টি ভবন আগুনে আক্রান্ত হয়েছে। তিনি সাংবাদিকদের বলেন, ডিজাস্টার অ্যান্ড ইমার্জেন্সি ম্যানেজমেন্ট অথরিটি (এএফএডি) ৪০০ তাবু পাঠিয়েছে আক্রান্ত এলাকায়। ইতোমধ্যে ২০৭টি তাবু স্থাপন সম্পন্ন হয়েছে।

পররাষ্ট্রমন্ত্রী বলছেন, ১৬টি ট্রাক্টরসহ ৯৩টি যাবাহন আগুনে নষ্ট হয়ে গেছে। ৪৩ মহল্লার পশুপালনকারীরা ১১ মিলিয়ন লিরা বা ১ কোটি ৪৪ লাখ সমপরিমাণ টাকার ক্ষয়ক্ষতির শিকার হয়েছেন। জনগণের এই ক্ষতিপূরণ সরকার হাতে হাতে পরিশোধ করবে।

আগুনে ক্ষতিগ্রস্ত কৃষিজমির কথা উল্লেখ করে তিনি বলেন- জলপাই, ডালিম, সাইট্রাস, লরেল এবং ক্যারব বাগান, যেগুলো আগুনের সময় পুড়ে গিয়েছিল সেগুলো পুনরায় রোপণ করা হবে।

নাগরিকদের ঘরবাড়ি, গাড়ি, প্রাণি ও কৃষিজমির যে ক্ষতি হয়েছে তার ক্ষতিপূরণ ধাপে ধাপে দেওয়া হবে। কোনো সময়ক্ষেপণ ছাড়াই তাদের ক্ষতিপূরণের ব্যবস্থা করা হচ্ছে।

শেয়ার করুন


সর্বস্বত্ব সংরক্ষিত © ১৯৮৬ - ২০২১ মাসিক পাথেয় (রেজিঃ ডি.এ. ৬৭৫) | patheo24.com
Design & Developed BY ThemesBazar.Com