২১শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ , ৬ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ , ১২ই সফর, ১৪৪৩ হিজরি

তৃতীয় ম্যাচে বাংলাদেশের ৫২ রানের হার

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : বাংলাদেশের বিপক্ষে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের তৃতীয় ম্যাচ জিতে সিরিজে টিকে থাকল সফরকারী নিউজিল্যান্ড। এর ফলে সিরিজ জয়ের অপেক্ষা বাড়ল টাইগারদের।

রোববার (৫ সেপ্টেম্বর) সিরিজের তৃতীয় ম্যাচে টস জিতে আগে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে ১২৮ রান করে কিউইরা। এই রান তাড়া করতে নেমে শুরুটা ভালো করতে পারেনি বাংলাদেশের দুই ওপেনার নাঈম শেখ ও লিটন কুমার দাস। দুই ম্যাচ ভালো খেলা বাংলাদেশ তৃতীয় টি-টোয়েন্টিতে কিউই বোলার সামনে দাঁড়াতেই পারেনি। মামুলি এই লক্ষ্য তাড়া করতে নেমে ব্যাটিং বিপর্যয়ে নির্ধারিত ২০ ওভারের আগে সবকটি উইকেট হারায় বাংলাদেশ। যার ফলে ৫২ রানের হার নিয়ে মাঠ ছাড়ে মাহামুদউল্লাহর দল।

শুরুতেই ওপেনিং জুটিতে বিপর্যয় নামে বাংলাদেশের। সাকিবও সেই মিছিলে নাম লিখিয়েছেন রানের খাতা না খুলেই। মাহেদি হাসানও চরম ব্যর্থতার পরিচয় দিয়েছেন। করেছেন সর্বসাকুল্যে ১ রান। চার উইকেট হারিয়ে যখন ধুঁকছিল বাংলাদেশ তখন মুশফিক-মাহমুদউল্লাহর জুটিতে স্বপ্ন দেখছিলো ক্রিকেট ভক্তরা। সেই স্বপ্নে জল ঢেলে দিয়েছেন এজাজ প্যাটেল। পরপর দুই বলে ফেরালেন মাহমুদউল্লাহ-আফিফকে। বাংলাদেশ অধিনায়ক ৭ বলে ৩ রান করলেও আফিফ ফেরেন ০ রানেই।

এরপর ক্রিজে নেমে ভালো কিছুর আভাস দিয়েছিলো নুরুল হাসান সোহান। মাঝে ৩ রানের সময় রানআউট থেকে বেঁচে গিয়েছিলেন ভাগ্যগুণে। কিন্তু সেই সুযোগ কাজে লাগাতে পারলেন না সোহান। আর মাত্র ৫ রান যোগ না হতেই ফেরেন সাজঘরে। ম্যাককনচির বলে লং অনে ব্লান্ডেলের দারুণ ক্যাচে আউট হন সোহান।

এরপর এলবিডব্লিউর ফাঁদে পড়ে ১১ বলে ৮ রান আউট হয় মোহাম্মদ সাইফউদ্দিন। আর নাসুমের ব্যাট থেকে আসে ৫ বলে ১ রান। শেষ দিকে মোস্তাফিজকে সাথে নিয়ে স্কোর বোর্ডে ৭৬ রান যোগ করতে সক্ষম হয় মুশফিকুর রহিম। এতে ৫২ রানের হার নিয়ে মাঠ ছাড়ে টাইগারা।

প্রসঙ্গত, নিউজিল্যান্ডের বিপক্ষে টি-টোয়েন্টিতে সিরিজ জেতেনি বাংলাদেশ। এবার সেই সুযোগ ছিলো দুই ম্যাচ হাতে থাকতেই। তবে পারলো না বাংলাদেশ।

শেয়ার করুন


সর্বস্বত্ব সংরক্ষিত © ১৯৮৬ - ২০২১ মাসিক পাথেয় (রেজিঃ ডি.এ. ৬৭৫) | patheo24.com
Design & Developed BY ThemesBazar.Com