৩রা ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ , ১৮ই অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ , ২৭শে রবিউস সানি, ১৪৪৩ হিজরি

তেহরানের একটি তেল শোধনাগারে ভয়াবহ আগুন

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : ইরানের রাজধানী তেহরানের একটি তেল শোধনাগারে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। বুধবারের (২ জুন) এই অগ্নিকাণ্ডে কেউ হতাহত হয়েছেন কি না তা এখনও জানা যায়নি। দেশটির জরুরি সেবা বিভাগের একজন কর্মকর্তা ইরানের সরকারি সংবাদ সংস্থা আইআরআইএনএনকে এই তথ্য নিশ্চিত করেছেন।

সিএনএন বলছে, তেহরানের দক্ষিণের তোন্দগুয়ান তেল শোধনাগারের আগুনে কোনও হতাহতের খবর এখনও পাওয়া যায়নি। জরুরি সেবাবিভাগ এবং দমকল কর্মীরা আগুন নিয়ন্ত্রণে আনার চেষ্টা করছেন।

তেহরানের প্রাদেশিক দুর্যোগ ব্যবস্থাপনা বিভাগের প্রধান মনসুর দারাজাতি বলেছেন, ওই শোধনাগারের একটি স্থাপনায় তরল গ্যাসের পাইপলাইনে লিকেজ হয়েছে। এই লিকেজ থেকে আগুনের সূত্রপাত বলে তিনি রয়টার্সকে জানিয়েছেন। তবে তিনি বলেছেন, অগ্নিকাণ্ডের কারণ জানতে তদন্ত হবে।

তেহরান তেল শোধন কোম্পানির জনসংযোগবিভাগের প্রধান শাকের খাফায়েই বলেছেন, দুর্ঘটনাস্থলে কেউ হতাহত হননি। তবে এটি শত্রুপক্ষের কোনও চোরাগোপ্তা হামলা কি-না জানতে চাইলে নাকচ করে দেন শাকের।

বুধবার (২ জুন) সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়া অগ্নিকাণ্ডের শিকার তেল শোধনাগারের ভিডিওতে দেখা যায়, রাজধানী তেহরানের দক্ষিণের আকাশে বিশাল ধোঁয়ার কুণ্ডলি উড়ছে।
দেশটির আধা-সরকারি সংবাদ সংস্থা তাসনিম নিউজ অ্যাজেন্সি বলছে, ওই তেল শোধনাগারের সব ধরনের কার্যক্রম স্থগিত করা হয়েছে। রাষ্ট্র-পরিচালিত ইয়ং জার্নালিস্ট ক্লাব (ওয়াইজেসি) বলছে, বুধবার তোন্দগুয়ান তেল শোধনাগারে ১৮টি ট্যাঙ্কারে আগুন ধরে গেছে। তোন্দগুয়ানের প্রধান নির্বাহী কর্মকর্তা হামেদ আরমানফার বলেছেন, বৃহস্পতিবার শোধনাগারের আগুনের তীব্রতা কিছুটা কমে এসেছে।

শেয়ার করুন


সর্বস্বত্ব সংরক্ষিত © ১৯৮৬ - ২০২১ মাসিক পাথেয় (রেজিঃ ডি.এ. ৬৭৫) | patheo24.com
Design & Developed BY ThemesBazar.Com