ত্রুটি কাটিয়ে আবারও বিদ্যুৎ উৎপাদনে রামপাল

ত্রুটি কাটিয়ে আবারও বিদ্যুৎ উৎপাদনে রামপাল

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : যান্ত্রিক ত্রুটির কারণে তিন দিন বন্ধ থাকার পর আবারও উৎপাদনে গেছে রামপাল তাপবিদ্যুৎ কেন্দ্র। সোমবার (১৮ সেপ্টেম্বর) সন্ধ্যা সাড়ে ৬টার দিকে পুনরায় উৎপাদন শুরু হয় কেন্দ্রটিতে। বর্তমানে এই বিদ্যুৎকেন্দ্র থেকে জাতীয় গ্রিডে ২৬০ মেগাওয়াট বিদ্যুৎ সরবরাহ করা হচ্ছে।

এর আগে গত ১৪ সেপ্টেম্বর যান্ত্রিক ত্রুটির কারণে উৎপাদন বন্ধ হয়ে যায় কেন্দ্রটির। রামপাল তাপবিদ্যুৎ কেন্দ্রের উপ মহাব্যবস্থাপক আনোয়ারুল আজিম এসব তথ্য নিশ্চিত করেছেন।

নাম প্রকাশে অনিচ্ছুক বিদ্যুৎকেন্দ্রের এক কর্মকর্তা জানান, ছাই নির্গমন প্রক্রিয়ার ত্রুটির জন্য গত বৃহস্পতিবার বিদ্যুৎকেন্দ্রের উৎপাদন বন্ধ হয়ে যায়। এর আগে টারবাইন (বিদ্যুৎ শক্তি উৎপাদনের ঘূর্ণায়মান যন্ত্র) ত্রুটির কারণে গত ১৬ জুলাই বন্ধ হয়ে যায় রামপাল তাপ বিদ্যুৎকেন্দ্র। টারবাইন মেরামত শেষে ২০ জুলাই দুপুর থেকে উৎপাদন শুরু হয়।

উল্লেখ্য, উৎপাদন শুরুর পর প্রথম ১৪ জানুয়ারি, এরপর ১৫ এপ্রিল, ২৩ এপ্রিল, ৩০ জুন, ১৬ জুলাই, ৩০ জুলাই ও সর্বশেষ ১৪ সেপ্টেম্বর উৎপাদন বিঘ্নিত হয় এ বিদ্যুৎকেন্দ্রে। এর আগে গত বছরের ১৭ ডিসেম্বর রামপাল তাপবিদ্যুৎকেন্দ্রটি চালু হয়।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *