২৮শে জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ , ১৪ই মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ , ২৪শে জমাদিউস সানি, ১৪৪৩ হিজরি

দক্ষিণ আফ্রিকার পার্লামেন্টে আগুন

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : দক্ষিণ আফ্রিকার রাজধানী কেপ টাউনে অবস্থিত দেশটির পার্লামেন্ট ভবনে ভয়াবহ অগ্নিকাণ্ড ঘটেছে। স্থানীয় সময় রোববার (০২ জানুয়ারি) ভোরে এই অগ্নিকাণ্ডের ঘটনাটি ঘটে। সূত্র মোতাবেক প্রথমে ৩৬ জন দমকল কর্মী আগুন নিয়ন্ত্রণের চেষ্টা করেন।

রোববার (০২ জানুয়ারি) সকাল সাড়ে ৭টার দিকে পার্লামেন্ট ভবনে আগুন ধরে। সে সময় চারদিকে ধোঁয়া ছড়িয়ে পড়ে। দুর্ঘটনার পর পরই ঘটনাস্থলে পৌঁছায় দমকল বাহিনীর সদস্যরা।

পার্লামেন্ট ভবন এবং এর ছাড়ে আগুন লাগার ঘটনা এএফপিকে নিশ্চিত করেছেন কেপ টাউনের জরুরি বিভাগের মুখপাত্র। তিনি জানান, ঘটনাস্থলে পরিস্থিতি নিয়ন্ত্রেণের অনুরোধ করেছেন। দমকল বাহিনী আগুন নিয়ন্ত্রণের চেষ্টা করছে এবং ভবনের দেয়ালে ফাটল দেখা দিয়েছে।

অগ্নিকাণ্ডের বেশ কিছু ছবি ছড়িয়ে পড়েছে সামাজিক যোগাযোগ মাধ্যমে। তবে কীভাবে এ আগুনের সূত্রপাত হয়েছে সে বিষয়টি এবং ভবনের ভেতরে কেউ আছে কিনা তা এখনও জানা যায়নি।

কেপটাউনে পার্লামেন্টের ঘরগুলি তিনটি বিভাগ নিয়ে গঠিত। মূল ভবনটি অনেক পুরাতন ১৮৮৪ সালে সেটি নির্মান করা হয়েছিল। ১৯২০ এবং ১৯৮০ সালে নতুন বিভাগগুলো তৈরি করা হয়েছিল। সূত্র: আল-জাজিরা

শেয়ার করুন


সর্বস্বত্ব সংরক্ষিত © ১৯৮৬ - ২০২২ মাসিক পাথেয় (রেজিঃ ডি.এ. ৬৭৫) | patheo24.com
Design & Developed BY ThemesBazar.Com