২৮শে জুন, ২০২২ খ্রিস্টাব্দ , ১৪ই আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ , ২৭শে জিলকদ, ১৪৪৩ হিজরি

দক্ষিণ আফ্রিকায় সন্ত্রাসীদের গুলিতে টাঙ্গাইলের যুবক নিহত

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : প্রায় এক যুগ আগে টাঙ্গাইলের মির্জাপুর উপজেলার নাহিদুল ইসলাম জয় (৩০) পাড়ি জমান দক্ষিণ আফ্রিকায়। পরে সেদেশের নিউক্যাসেল শহরে একটি দোকান ভাড়া নিয়ে কসমেটিকস ব্যবসা শুরু করেন। স্থানীয় সময় রবিবার (১২ জুন) সন্ধ্যায় নিজস্ব ব্যবসাপ্রতিষ্ঠানে সন্ত্রাসীদের গুলিতে নিহত হন জয়।

সেমাবার জয়ের মৃত্যুর খবর নিশ্চিত করেন তার বাবা ও উপজেলার বাঁশতৈল ইউনিয়নের দক্ষিণ পেকুয়া গ্রামের বাসিন্দা হাসমত মিয়া।

হাসমত মিয়া বলেন, “গত ১২ বছর আগে নাহিদুল ইসলাম জয় আফ্রিকায় যান। পরে তিনি নিউক্যাসেল শহরে একটি দোকান ভাড়া নিয়ে কসমেটিকস ব্যবসা শুরু করেন। রবিবার সন্ধ্যায় অস্ত্রধারী একদল সন্ত্রাসী নাহিদুলের ব্যবসাপ্রতিষ্ঠানে হানা দেয় এবং তাকে গুলি করে হত্যা করে। বাংলাদেশে নাহিদুলের মা, বাবা, ছোট বোন ও স্ত্রী রয়েছেন। ছেলের মরদেহ কবে বাড়ি আসবে তা তিনি জানাতে পারেননি।”

বাঁশতৈল ইউনিয়ন পরিষদের ৪ নম্বর ওয়ার্ড মেম্বার শাজাহান মিয়া বলেন, নাহিদুল ইসলাম জয় দীর্ঘদিন ধরে আফ্রিকায় ব্যবসা করতেন। রবিবার বাংলাদেশ সময় রাত ১১টার দিকে তাকে গুলি করে হত্যা করা হয়েছে।

দেড় বছর আগে বাশতৈল ইউনিয়নের পেকুয়া পশ্চিমপাড়া গ্রামের জয়ের মামা ফারুক দক্ষিণ আফ্রিকায় একইভাবে সন্ত্রাসীদের গুলিতে নিহত হন বলে এলাকাবাসী জানান।

শেয়ার করুন


সর্বস্বত্ব সংরক্ষিত © ১৯৮৬ - ২০২২ মাসিক পাথেয় (রেজিঃ ডি.এ. ৬৭৫) | patheo24.com
Design & Developed BY ThemesBazar.Com