দারাজসহ ৩০ ই-কমার্স প্রতিষ্ঠানের ব্যাংক হিসাব তলব

দারাজসহ ৩০ ই-কমার্স প্রতিষ্ঠানের ব্যাংক হিসাব তলব

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : বাংলাদেশ ব্যাংক নতুন করে ৩০টি ই-কমার্স প্রতিষ্ঠানের ব্যাংক হিসাব তলব করেছে। এর মধ্যে উল্লেখযোগ্য হলো দারাজ, ইভ্যালি, ই-অরেঞ্জ, আলেশা মার্ট। বাংলাদেশ ব্যাংকের নিয়ন্ত্রণাধীন বাংলাদেশ ফিন্যান্সিয়াল ইন্টেলিজেন্স ইউনিটের, বিএফআইইউ, পক্ষ থেকে সম্প্রতি ব্যাংকগুলোকে চিঠি দেওয়া হয়েছে।

এতে প্রতিষ্ঠানগুলোর লেনদেনসহ ব্যাংকিং সংক্রান্ত বিভিন্ন তথ্য চাওয়া হয়েছে। জানা যায়, এর আগেও বিভিন্ন সময়ে এসব প্রতিষ্ঠানের বেশ কয়েকটির ব্যাংক হিসাব তলব ও ফ্রিজ করা হয়েছে। বিএফআইইউ’র ওই চিঠির সঙ্গে তথ্য পাঠানোর জন্য একটি ফরমও দেওয়া হয়েছে।

চিঠিতে সংশ্লিষ্ট প্রতিষ্ঠানের লেনদেন থাকা ব্যাংকের শাখা, হিসাবের নাম, নম্বর, খোলার তারিখ, হিসাবের ধরন, মোট জমা, মোট উত্তোলন এবং বর্তমান স্থিতি জানাতে বলা হয়েছে। তাছাড়া ব্যাংক হিসাব বন্ধ নাকি সচল তাও জানাতে বলা হয়েছে।

যেসব প্রতিষ্ঠানের কাছে ব্যাংক হিসাব চেয়ে চিঠি পাঠানো হয়েছে, সেগুলো হলো— ওয়ালমার্ট, নিডস, দালাল প্লাস, কিউ কম, আলাদিনের প্রদীপ, সিরাজগঞ্জ শপ, আদিয়ান মার্ট, বুম বুম, প্রিয়শপ, ধামাকা শপিং, আনন্দের বাজার, আকাশ নীল ব্রাইট হ্যাশ, ২৪ টিকেটি, থলে, উই কম, ইনফিনিটি মার্কেটিং, অ্যানেক্স ওয়ার্ল্ড ওয়াইড, আমার বাজার, অ্যামস বিডি, নিরাপদ, আলিফ ওয়ার্ল্ড, আস্থার প্রতীক, বাংলাদেশ ডিল, বাড়ি দোকান ডটকম এবং শ্রেষ্ঠ ডটকম।

জানা গেছে, এর মধ্যে অনেক প্রতিষ্ঠানের ব্যাংক হিসাব ফ্রিজ করা রয়েছে। এর আগেও বিভিন্ন সময়ে বাংলাদেশ ব্যাংক ও বিভিন্ন গোয়েন্দা সংস্থা অনেক প্রতিষ্ঠানের লেনদেনের তথ্য সংগ্রহ করেছে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *