দিনের তাপমাত্রা বাড়লেও রাতের তাপমাত্রা কমবে

দিনের তাপমাত্রা বাড়লেও রাতের তাপমাত্রা কমবে

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : সারা দেশে দিনের তাপমাত্রা সামান্য বৃদ্ধি পেলেও রাতের তাপমাত্রা ১ থেকে ৩ ডিগ্রি সেলসিয়াস হ্রাস পেতে পারে।

বুধবার (২৮ ডিসেম্বর) বাংলাদেশ আবহাওয়া অধিদপ্তরের আবহাওয়াবিদ মো. ওমর ফারুক এ কথা বলেন।

তিনি বলেন, চট্টগ্রাম বিভাগের দু’এক জায়গায় হালকা/গুঁড়িগুঁড়ি বৃষ্টি হতে পারে। এছাড়া দেশের অন্যত্র অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে।

ওমর ফারুক আরও বলেন, মধ্যরাত থেকে সকাল পর্যন্ত দেশের নদী অববাহিকার কোথাও কোথাও মাঝারি থেকে ঘন কুয়াশা পড়তে পারে এবং এছাড়া দেশের অন্যত্র হালকা থেকে মাঝারি ধরনের কুয়াশা পড়তে পারে।

তিনি বলেন, আজ সকালে দেশের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে তেঁতুলিয়ায় ৯.২ ডিগ্রি সেলসিয়াস এবং সর্বশেষ সর্বোচ্চ রেকর্ড করা তাপমাত্রা হচ্ছে টেকনাফে ২৯.৪ ডিগ্রি সেলসিয়াস। গত ২৪ ঘণ্টায় ৮৯ মিলিমিটার বৃষ্টি রেকর্ড করা হয়েছে।

আবহাওয়ার সিনপটিক অবস্থা তুলে ধরে তিনি বলেন, মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে, এর বর্ধিতাংশ উত্তর বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত। উপমহাদেশীয় উচ্চচাপ বলয়ের বর্ধিতাংশ বিহার ও তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছে। আগামী ৩ দিনের মধ্যে দেশের আবহাওয়া পরিস্থিতি সামান্য পরিবর্তন হতে পারে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *