২৮শে জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ , ১৪ই মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ , ২৪শে জমাদিউস সানি, ১৪৪৩ হিজরি

দিল্লিতে আদালতে বিস্ফোরণ, ১ জন আহত

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : ভারতের রাজধানী নয়া দিল্লির রোহিণী আদালতে বিস্ফোরণের ঘটনা ঘটেছে। বৃহস্পতিবার (৯ ডিসেম্বর) সকালে এ বিস্ফোরণে অন্তত একজন আহত হন।

নয়া দিল্লি পুলিশের উদ্ধৃতি দিয়ে এনডিটিভি অনলাইন জানায়, বিস্ফোরণস্থল থেকে একটি বিভাইস, বিস্ফোরক ও একটি টিফিন উদ্ধার করা হয়েছে। পুলিশ বলছে, এ বিস্ফোরণে এক ব্যক্তি আহত হয়েছেন।

আনন্দবাজার অনলাইনের খবরে বলা হয়, আদালত চত্বরে একটি পরিত্যক্ত ব্যাগে রাখা ছিল আইইডি বিস্ফোরক। সকালে আদালতের স্বাভাবিক কাজ শুরু হওয়ার কিছুক্ষণের মধ্যেই তা থেকে তীব্র বিস্ফোরণ হয়। বিস্ফোরণে আহত ব্যক্তিটি একজন পুলিশ সদস্য।

বৃহস্পতিবার সকাল ১০টা ৪০ মিনিটের দিকে এ ঘটনা ঘটে। খবর পেয়েই ঘটনাস্থলে পৌঁছায় দমকলের সাতটি ইউনিট। প্রথমে ভাবা হয়েছিল, আদালতে কোনও ল্যাপটপ ফেটে ওই বিস্ফোরণ হয়েছে। পরে অবশ্য সে ভুল ভাঙ্গে।

জানা যায়, আদালত কক্ষে পরিত্যক্ত ব্যাগে কেউ আইইডি বিস্ফোরক রেখে গিয়েছিলেন। তা থেকেই বিস্ফোরণ ঘটেছে।

কিছুদিন আগে দুই গ্যাংস্টার দলের লড়াই হয়েছিল দিল্লির রোহিণী আদালতে। সেই ঘটনায় এক গ্যাংস্টার এবং তার দুই সঙ্গী আদালত চত্বরেই নিহত হন। তারপরই এই বিস্ফোরণের ঘটনা।

বৃহস্পতিবার যখন রোহিণী আদালতে বিস্ফোরণ হয়, তখন আদালতের দৈনন্দিন কাজ শুরু হয়ে গিয়েছিল। আচমকা বিস্ফোরণের শব্দে আতঙ্ক ছড়ায়। মাঝ পথে বন্ধ হয়ে যায় শুনানিও। এরপরেই ঘটনাস্থলে পৌঁছায় পুলিশ এবং দমকল বাহিনী।

তবে কে, কখন আদালত চত্বরে ওই বিস্ফোরক রেখে গেছেন, তাদের নাশকতার পরিকল্পনা ছিল কি না তা খতিয়ে দেখছে তদন্তকারীরা।

শেয়ার করুন


সর্বস্বত্ব সংরক্ষিত © ১৯৮৬ - ২০২২ মাসিক পাথেয় (রেজিঃ ডি.এ. ৬৭৫) | patheo24.com
Design & Developed BY ThemesBazar.Com