২৮শে জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ , ১৪ই মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ , ২৪শে জমাদিউস সানি, ১৪৪৩ হিজরি

দীর্ঘ আট মাস পর চট্টগ্রাম-কলকাতা ফ্লাইট চালু

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : দীর্ঘ আট মাস পর আগামী ৬ জানুয়ারি চট্টগ্রাম-কলকাতা ফ্লাইট চালু হচ্ছে। চট্টগ্রাম থেকে কেবল স্পাইস জেট এয়ারলাইনস দিয়েই যাওয়া যাবে কলকাতায়।

বাংলাদেশ-ভারত এয়ার বাবল চুক্তির আওতায় চট্টগ্রাম-কলকাতা রুটে একমাত্র স্পাইস জেটই প্রথম ফ্লাইট পরিচালনার অনুমোদন পেয়েছে।

চট্টগ্রাম শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দর দিয়ে চারটি ফ্লাইট দিয়েই ড্যাশ-৮৪০০ সিরিজের উড়োজাহাজে যাত্রী পরিবহন করবে স্পাইস জেট।

স্পাইস জেট লিমিটেডের চট্টগ্রাম ইনচার্জ আসিফ চৌধুরী জানান, ‘বাংলাদেশ-ভারত এয়ার বাবল চুক্তির আওতায় চট্টগ্রাম-কলকাতা রুটে কেবল আমরাই ফ্লাইট পরিচালনার অনুমোদন পেয়েছি। সপ্তাহের চার দিন, রবি, সোম, বুধ ও বৃহস্পতিবার চট্টগ্রাম থেকে সকাল ১০টা ১৫ মিনিটে রওনা দেবে। আর কলকাতা নেতাজি সুভাষচন্দ্র বসু আন্তর্জাতিক বিমানবন্দর থেকে রওনা দেবে সকাল সোয়া ৭টায়।’

প্রসঙ্গত, গত ১১ এপ্রিল চট্টগ্রাম শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দর থেকে চট্টগ্রাম-কলকাতা রুটে সর্বশেষ ফ্লাইট ছিল। করোনা সংক্রমণ বেড়ে যাওয়ায় চট্টগ্রাম থেকে আন্তর্জাতিক ফ্লাইট চলাচল বন্ধ হয়ে যায়। সেই সঙ্গে কলকাতা রুটে ফ্লাইট চলাচল বন্ধ হয়। চট্টগ্রাম-চেন্নাই রুটে বাংলাদেশের বেসরকারি একটি এয়ারলাইন্সের ফ্লাইট চালু রয়েছে।

শেয়ার করুন


সর্বস্বত্ব সংরক্ষিত © ১৯৮৬ - ২০২২ মাসিক পাথেয় (রেজিঃ ডি.এ. ৬৭৫) | patheo24.com
Design & Developed BY ThemesBazar.Com