১৭ই মে, ২০২২ খ্রিস্টাব্দ , ৩রা জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ , ১৫ই শাওয়াল, ১৪৪৩ হিজরি

দুই প্রার্থীর মধ্যে সংঘর্ষ, সাতকানিয়ায় গুলিবিদ্ধসহ আহত ১৮

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : চট্টগ্রামের সাতকানিয়ায় স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থীর গণসংযোগে হামলার অভিযোগ উঠেছে। এ ঘটনায় পথচারী ও উভয় পক্ষের কর্মী সমর্থকসহ অন্তত ১৮ জন গুলিবিদ্ধসহ আহত হয়েছে।

বৃহস্পতিবার (২৭ জানুয়ারি) বেলা সাড়ে ১১টা দিকে উপজেলার খাগরিয়া ইউনিয়নের ভোরবাজারস্থ গণিপাড়ায় এ ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শী ও স্থানীয় সূত্রে জানা যায়, বৃহস্পতিবার বেলা ১১টায় স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী মো. জসিম উদ্দীন তার কর্মী সমর্থকদের নিয়ে গণিপাড়ায় গণসংযোগ করতে যায়। এ সময় আওয়ামীলীগ মনোনীত নৌকা প্রতীকের চেয়ারম্যান প্রার্থী মো: আকতার হোসেনের সমর্থকরা মুখোমুখি হলে উভয় পক্ষের মধ্যে উত্তেজনার সৃষ্টি হয়। একপর্যায়ে উভয় পক্ষের মধ্যে সংঘর্ষ ও গোলাগুলির ঘটনা ঘটে। এ সময় উভয় পক্ষের গুলিবিদ্ধসহ কমপক্ষে ১৮ জন আহত হয়।

সংঘর্ষের ঘটনায় আহতরা হলেন, মো: শাহ আলম (৫৫), আহমদ হোসেন (৫০), মো. মারুফ (১০), মো. মুহিবুল (৩৫), ইসলাম খাতুন (৬০), মো. রফিক (৫২), মো. ফারুক (৬১), মুন্সি মিয়া (৫৫), আবদুল সালাম (৩৪), আবছার উদ্দীন (৪৫), মো. সায়েদ (২৫), আবু সুফিয়ান (২১), মনির আহমদ (৬২), জাফর আহম (৫৫), মহসিন (৩৬), রাশেদুল ইসলাম (২৩), মো হাসান (২২) ও নরুল আলম (২৩)।

আহতদের প্রথমে দোহাজারী স্বাস্থ্য কমপ্লেক্স ভর্তি করা হয় এবং পরবর্তীতে গুরুতর আহত ১২ জনকে চমেক হাসপাতালে পাঠানো হয়।

স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী মো: জসিম উদ্দীন জানান, বেলা ১১টার দিকে মিছিল সহকারে খাগরিয়া ভোরবাজার এলাকায় গেলে আওয়ামী লীগের মনোনীত চেয়ারম্যান প্রার্থী আকতার হোসেনের নেতৃত্বে আমার ও আমার কর্মী সমর্থকদের ওপর হামলা ও গুলিবর্ষণ শুরু করে। এতে আমার ১৫ জন কর্মী সমর্থক আহত ও গুলিবিদ্ধ হয়।

এদিকে আওয়ামী লীগ মনোনীত চেয়ারম্যান প্রার্থী মো: আকতার হোসেন জানান, স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী জসিম উদ্দীন নিজেই সন্ত্রাসী বাহিনী নিয়ে এসে গুলি করে আমাকে ফাঁসানোর জন্য এই কাজ করেছে এবং আমার নির্বাচনী অফিস ভাঙচুর করে।

সাতকানিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবদুল জলিল জানান, খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনি। বর্তমানে ঘটনাস্থলে পুলিশ মোতায়েন রয়েছে। যারাই এমন ঘটনা ঘটিয়েছে তদন্ত করে তাদের বিরুদ্ধে ব্যবস্তা নেয়া হবে।

শেয়ার করুন


সর্বস্বত্ব সংরক্ষিত © ১৯৮৬ - ২০২২ মাসিক পাথেয় (রেজিঃ ডি.এ. ৬৭৫) | patheo24.com
Design & Developed BY ThemesBazar.Com