২৬শে জুন, ২০২২ খ্রিস্টাব্দ , ১২ই আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ , ২৫শে জিলকদ, ১৪৪৩ হিজরি

দুই বছরের শিশুর গুলিতে বাবার মৃত্যু

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : ঘরের ভেতর বন্দুক খুঁজে পেয়েছিল দুই বছরের এক শিশু। দুর্ভাগ্যক্রমে ওই বন্দুক দিয়ে না বুঝেই নিজের বাবাকে গুলি করে বসে সে। এতে ওই ব্যক্তি প্রাণ হারান। এই ঘটনায় ওই শিশুটির মায়ের বিরুদ্ধে অভিযোগ আনা হয়েছে। যুক্তরাষ্ট্রের ফ্লোরিডা অঙ্গরাজ্যের কর্মকর্তারা সোমবার এ তথ্য নিশ্চিত করেন।

গত মাসে রেগি মার্বি (২৬) তার ছেলের গুলিতে নিহত হন। ঘটনার সময় তিনি ভিডিও গেম খেলছিলেন। তিনি কিছু বুঝে ওঠার আগেই তার ছেলে তাকে গুলি করে বসেন। অরেঞ্জ কাউন্টি শেরিফের কার্যালয় জানিয়েছে, নিজ বাড়িতেই গুলিবিদ্ধ হয়ে নিহত হন মার্বি।

তার স্ত্রী মেরি আয়ালা এবং তার তিন সন্তানও সে সময় বাড়িতেই ছিল। অরেঞ্জ কাউন্টি শেরিফ জন মিনা এক সংবাদ সম্মেলনে বলেন, বন্দুকটি সঠিকভাবে সংরক্ষণ করা হয়নি। এমনকি এটা এমন ভাবে রাখা হয়েছিল যে, চাইলেই সেটি কেউ ব্যবহার করতে পারবে। সে কারণেই দুই বছরের ওই শিশুটি খুব সহজেই বন্দুকটি দিয়ে তার বাবাকে গুলি করে বসে। আর এর ফলাফলও হয়েছে খুব ভয়াবহ। এমন ঘটনা কেউ আশা করেনি।

জন মিনা বলেন, ২৮ বছরের আয়ালার অবহেলার কারণে এই হত্যাকাণ্ডের ঘটনা ঘটেছে। আগ্নেয়াস্ত্র রাখা এবং তা সঠিকভাবে সংরক্ষণ করতে না পারার জন্য তার বিরুদ্ধে অভিযোগ আনা হয়েছে।

কর্মকর্তাদের আয়ালা জানান, ঘটনার দিন তার পাঁচ বছর বয়সী ছেলে তাকে জানায় তার দুই বছর বয়সী সন্তান তার বাবাকে গুলি করেছে। কিন্তু শিশুটির হাতে এই বন্দুক কিভাবে গেল সে বিষয়টি নিশ্চিত হওয়া যায়নি।

তবে ওই ঘটনায় শিশুদের কোনো ক্ষতি হয়নি। এই ঘটনার পর ওই শিশুদের ফ্লোরিডা ডিপার্টমেন্ট অব চিলড্রেন অ্যান্ড ফ্যামিলির হেফাজতে রাখা হয়েছে। শেরিফ অফিসের কার্যালয় থেকে বলা হয়েছে, এ ধরনের অস্ত্র নিরাপদে রাখা গেলে এই দুর্ঘটনা এড়ানো সম্ভব হতো।

শেয়ার করুন


সর্বস্বত্ব সংরক্ষিত © ১৯৮৬ - ২০২২ মাসিক পাথেয় (রেজিঃ ডি.এ. ৬৭৫) | patheo24.com
Design & Developed BY ThemesBazar.Com