দুই শর্তে খালেদা জিয়ার মুক্তির মেয়াদ বাড়ছে

দুই শর্তে খালেদা জিয়ার মুক্তির মেয়াদ বাড়ছে

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : দুই শর্তে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তির মেয়াদ ৬ মাস বাড়ানো হচ্ছে। রোববার মেয়াদ বাড়ানোর তথ্য জানানো হয়। এর আগে দণ্ড স্থগিত করে খালেদা জিয়ার মুক্তির মেয়াদ ৬ মাস বাড়াতে সম্মতি দেয় আইন মন্ত্রণালয়। আনুষ্ঠানিকতা শেষ করে প্রজ্ঞাপন জারি করবে স্বরাষ্ট্রমন্ত্রণালয়।

রোববার সচিবালয়ে আইন, বিচার ও সংসদ বিষয়কমন্ত্রী আনিসুল হক সাংবাদিকদের এ তথ্য জানান। আগের দুটি শর্তে তাকে মুক্তি দেয়ার জন্য মতামত দিয়েছে মন্ত্রণালয়।

দুটি শর্তের মধ্যে রয়েছে- তিনি ঢাকায় থেকে চিকিৎসা নেবেন এবং বিদেশে যেতে পারবেন না। শেষবার যখন মেয়াদ বাড়ানো হয়, তখনো এই শর্তগুলো ছিল।

আইনমন্ত্রী আনিসুল হক বলেন, দুই দিন আগে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার সাজা স্থগিতের মেয়াদ ৬ মাস বাড়াতে সম্মতি দিয়েছি। তবে খালেদা জিয়া বিদেশ যেতে পারবেন না এবং বাসায় থেকে তাকে চিকিৎসা নিতে হবে।

খালেদা জিয়ার দণ্ড স্থগিত করে মুক্তির মেয়াদ আগামী ২৪ মার্চ শেষ হবে। এ অবস্থায় কিছুদিন আগে খালেদার মুক্তির মেয়াদ বাড়ানো এবং চিকিৎসার জন্য বিদেশে নেয়ার জন্য পরিবারের পক্ষ থেকে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে আবেদন করা হয়।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *