১০ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ , ২৬শে শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ , ১১ই মহর্‌রম, ১৪৪৪ হিজরি

দেশের বাজারে স্বর্ণের দাম কমল

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : দেশের বাজারে স্বর্ণের দাম কমেছে। সবচেয়ে ভালো মানের অর্থাৎ ২২ ক্যারেটের স্বর্ণের দাম ভরিতে ১ হাজার ১৬৬ টাকা কমানো হয়েছে। এতে এই মানের প্রতি ভরি স্বর্ণের দাম পড়বে এখন ৭৭ হাজার ২১৬ টাকা। সোমবার থেকে নতুন এই দাম কার্যকর হবে।

রোববার বাজুসের মূল্য নির্ধারণ ও মূল্য পর্যবেক্ষণ স্থায়ী কমিটির চেয়ারম্যান এমএ হান্নান আজাদ স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বাজুস জানায়, সার্বিক পরিস্থিতি বিবেচনায় বাংলাদেশ জুয়েলারি সমিতি সোনার নতুন দাম নির্ধারণ করেছে, যা ১৮ জুলাই থেকে কার্যকর হবে।

স্বর্ণের নতুন দাম অনুযায়ী, বুধবার থেকে ২২ ক্যারেটের প্রতি ভরি স্বর্ণের দাম পড়বে ৭৭ হাজার ২১৬ টাকা, যা রোববার পর্যন্ত বিক্রি হয় ৭৮ হাজার ৩৮২ টাকায়।

২১ ক্যারেটের ৭৩ হাজার ৮১৬ টাকা, যা আজ পর্যন্ত বিক্রি হয় ৭৪ হাজার ৮৮৩ টাকায়।

আর ১৮ ক্যারেটের ভরিতে ৯৩৩ টাকা কমিয়ে এখন বিক্রি হবে ৬৩ হাজার ১১৯ টাকায়, যা রোববার পর্যন্ত বিক্রি হচ্ছিল ৬৪ হাজার ১৫২ টাকায়।

এ ছাড়া সনাতন পদ্ধতির প্রতি ভরির দাম ৭৫৮ টাকা কমিয়ে ৫২ হাজার ৭২১ টাকা নির্ধারণ করা হয়েছে, আজ ছিল ৫৩ হাজার ৪৭৯ টাকা।

তবে রূপার দাম অপরিবর্তিত রাখা হয়েছে। ক্যাটাগরি অনুযায়ী ২২ ক্যারেটের প্রতি ভরি রূপার দাম নির্ধারণ করা হয়েছে ১৫১৬ টাকা। ২১ ক্যারেটের রূপার দাম ১৪৩৫ টাকা, ১৮ ক্যারেটের রূপার দাম ১২২৫ টাকা এবং সনাতন পদ্ধতির রূপার দাম ৯৩৩ টাকায় অপরিবর্তিত আছে।

শেয়ার করুন


সর্বস্বত্ব সংরক্ষিত © ১৯৮৬ - ২০২২ মাসিক পাথেয় (রেজিঃ ডি.এ. ৬৭৫) | patheo24.com
Design & Developed BY ThemesBazar.Com