২৫শে জুন, ২০২২ খ্রিস্টাব্দ , ১১ই আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ , ২৪শে জিলকদ, ১৪৪৩ হিজরি

দেশের সব বিভাগে বজ্রসহ বৃষ্টির আভাস

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : শনিবার দেশের সব বিভাগে বজ্রসহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে। এছাড়া রাজশাহী, খুলনা, বাগেরহাট ও সাতক্ষীরা জেলার ওপর দিয়ে মৃদু তাপপ্রবাহ বয়ে যাচ্ছে এবং তা প্রশমিত হতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অফিস।

শুক্রবার (২৭ মে) সন্ধ্যা ৬টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে এ তথ্য জানানো হয়েছে।

পূর্বাভাসে আরও জানানো হয়েছে, ২৪ ঘণ্টায় সারাদেশে দিন এবং রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে। বর্ধিত ৫ দিনের আবহাওয়ার অবস্থা সম্পর্কে বলা হয়েছে, দক্ষিণ-পশ্চিম মৌসুমি বায়ু কক্সবাজারের টেকনাফ উপকূল পর্যন্ত অগ্রসর হতে পারে।

এদিকে রাজশাহীতে শুক্রবার সর্বনিম্ন ২২ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়েছে। আর সর্বোচ্চ তাপমাত্রা ছিল মোংলায় ৩৭ ডিগ্রি সেলসিয়াস। এদিন ঢাকায় সর্বোচ্চ ৩৫ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা ছিলো।

এছাড়া শুক্রবার সন্ধ্যা ৬টা পর্যন্ত পূর্ববর্তী ২৪ ঘণ্টায় ফেনীতে সর্বোচ্চ ৫৫ মিলিমিটার বৃষ্টি হয়েছে। এ সময় খুলনায় ৫৩, রাঙ্গামাটিতে ৪৯, চট্টগ্রামে ৩৮, কুমিল্লায় ৩০, নোয়াখালীর হাতিয়া ও কক্সবাজারে ২৯, কক্সবাজারের টেকনাফে ২৬, নোয়াখালীর মাইজদীকোর্টে ২৪, রাজশাহীতে ২৩, ভোলায় ২০, গোপালগঞ্জ ও ফরিদপুরে ১৯, কুড়িগ্রামের রাজারহাটে ১৬, কক্সবাজারের কুতুবদিয়ায় ১৪, চট্টগ্রামের সন্দ্বীপে ১৩ এবং পটুয়াখালীতে ১২ মিলিমিটার বৃষ্টি হয়েছে। এ ছাড়া ঢাকাসহ মাদারীপুর, চট্টগ্রামের সীতাকুণ্ড, চাঁদপুর, পাবনার ঈশ্বরদী, মোংলা, যশোর এবং পটুয়াখালীর খেপুপাড়ায়ও বৃষ্টি হয়েছে বলে জানিয়েছে আবহাওয়া অফিস।

এদিকে আজ (শনিবার) সকাল থেকে দুপুর পর্যন্ত দেশের অভ্যন্তরীণ নদীবন্দরসমূহের জন্য আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, দিনাজপুর, রংপুর, রাজশাহী, পাবনা, বগুড়া, টাঙ্গাইল, ময়মনসিংহ, ঢাকা, ফরিদপুর, মাদারীপুর, কুষ্টিয়া, যশোর, খুলনা, বরিশাল, পটুয়াখালী, নোয়াখালী, কুমিল্লা, চট্টগ্রাম, কক্সবাজার এবং সিলেট অঞ্চলসমূহের ওপর দিয়ে পশ্চিম অথবা উত্তর-পশ্চিম দিক থেকে ঘণ্টায় ৪৫ থেকে ৬০ কিলোমিটার বেগে বৃষ্টি অথবা বজ্রবৃষ্টিসহ বৃষ্টি হতে পারে। এসব এলাকার নদীবন্দরসমূহকে ১ নম্বর সতর্ক সংকেত দেখিয়ে যেতে বলা হয়েছে।

পূর্বাভাসে আরও বলা হয়, লঘুচাপের বাড়তি অংশ বিহার থেকে পশ্চিমবঙ্গ এবং বাংলাদেশের দক্ষিণাঞ্চল হয়ে উত্তরপশ্চিম বঙ্গোপসাগর পর্যন্ত বিরাজমান রয়েছে।

শেয়ার করুন


সর্বস্বত্ব সংরক্ষিত © ১৯৮৬ - ২০২২ মাসিক পাথেয় (রেজিঃ ডি.এ. ৬৭৫) | patheo24.com
Design & Developed BY ThemesBazar.Com