৩০শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ , ১৫ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ , ১৯শে জিলহজ, ১৪৪২ হিজরি

দেশে অক্সিজেনের সংকট নেই : কাদের

সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। ফাইল ছবি

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : দেশে কোনও অক্সিজেন সংকট দেখছেন না বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি বলেন, দেশে অক্সিজেনের সংকট নেই।

সোমবার (৫ জুলাই) সকালে তার সরকারি বাসভবনে নিয়মিত ব্রিফিংয়ে তিনি এ কথা বলেন।

এসময় সেতুমন্ত্রী বলেন, দেশে অক্সিজেনের সংকট নেই। কোথাও সমন্বয়ের অভাব থাকতে পারে। তবে প্রধানমন্ত্রী ইতোমধ্যে স্বাস্থ্য মন্ত্রণালয়কে যে জায়গায় অক্সিজেন সরবরাহ জরুরি, সেখানে সমন্বয় জোরদার করে সরবরাহ নিশ্চিত করার জন্য যথাযথ পদক্ষেপ গ্রহণের নির্দেশ দিয়েছেন।

কাদের বলেন, করোনা নিয়ে বিএনপির অপরাজনীতির চেষ্টা সম্পূর্ণ ব্যর্থ হয়েছে। দেশের জন্য সর্বোচ্চ অগ্রাধিকার দিয়ে টিকা সংগ্রহ দেশের জনগণের প্রতি শেখ হাসিনা সরকারের গভীর প্রতিশ্রুতির সুস্পষ্ট প্রতিফলন।

ওবায়দুল কাদের জানান, ইতোমধ্যে টিকার প্রায় ৪৫ লাখ ডোজ দেশে পৌঁছেছে এবং আরও টিকা সময়মতো আসবে।

তিনি বলেন, প্রধানমন্ত্রীর কূটনৈতিক দক্ষতা ও দূরদর্শী নেতৃত্বের অধীনে প্রয়োজনীয় সংখ্যক টিকা সংগ্রহ করতে সফল হবো, ইনশাআল্লাহ।

সংক্রমণের ঊর্ধ্বমুখী প্রবণতা রোধে সচেতনতা গড়ে তোলার বিকল্প নেই বলে উল্লেখ করে সেতুমন্ত্রী বলেন, মহামারির এই পরিস্থিতিতে বেঁচে থাকার জন্য আমাদের সর্বোচ্চ সতর্কতা অবলম্বন করা উচিত।

৩০ জুন সন্ধ্যায় সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালে অক্সিজেন সরবরাহ ব্যর্থতার কারণে প্রায় এক ঘন্টা ২০ মিনিটের ব্যবধানে সাতজন মারা যান। তারা হাসপাতালের আইসিইউ ও সিসিইউ ইউনিটে চিকিৎসাধীন ছিলেন। তাদের মৃত্যুর কারণ অনুসন্ধানে দুটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

শেয়ার করুন


সর্বস্বত্ব সংরক্ষিত © ১৯৮৬ - ২০২১ মাসিক পাথেয় (রেজিঃ ডি.এ. ৬৭৫) | patheo24.com
Design & Developed BY ThemesBazar.Com