দেশে আড়াই কোটির বেশি করোনা টিকা দেওয়া সম্পন্ন

দেশে আড়াই কোটির বেশি করোনা টিকা দেওয়া সম্পন্ন

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : দেশে আসা ৩ কোটি ১৭ লাখ ২৫ হাজার ১৬০ ডোজের মধ্যে ২ কোটি ৫২ লাখ ৫৮ হাজার ৫১৯ ডোজ টিকা দেওয়া হয়েছে। আর এই মুহূর্তে ৬৪ লাখ ৬৬ হাজার ৬৪১ ডোজ টিকা মজুত আছে।

বৃহস্পতিবার (২৬ আগস্ট) স্বাস্থ্য অধিদফতর থেকে পাঠানো টিকাদান বিষয়ক সংবাদ বিজ্ঞপ্তি থেকে এসব তথ্য জানা যায়।

স্বাস্থ্য অধিদপ্তর সুত্রে জানা গেছে, দেশে এখন পর্যন্ত ৩ কোটি ১৭ লাখ ২৫ হাজার ১৬০ ডোজ টিকা এসেছে। এর মধ্যে ২ কোটি ৫২ লাখ ৫৮ হাজার ৫১৯ ডোজ টিকা দেওয়া হয়েছে। এই মুহূর্তে ৬৪ লাখ ৬৬ হাজার ৬৪১ ডোজ টিকা মজুত আছে। এর মধ্যে প্রথম ডোজ দেওয়া হয়েছে ১ কোটি ৭৮ লাখ ২৮ হাজার ৩০২ জনকে এবং দ্বিতীয় ডোজ পেয়েছেন ৭৪ লাখ ৩০ হাজার ২১৭ জন। এগুলো দেওয়া হয়েছে অক্সফোর্ডের অ্যাস্ট্রাজেনেকা, চীনের তৈরি সিনোফার্ম, ফাইজার এবং মডার্নার ভ্যাকসিন।

স্বাস্থ্য অধিদফতরের দেওয়া তথ্য মতে,আজ অ্যাস্ট্রাজেনেকার প্রথম ডোজ পেয়েছেন ৯২৯ জন এবং দ্বিতীয় ডোজ নিয়েছেন ২২ হাজার ৪৫৭ জন। এখন পর্যন্ত অ্যাস্ট্রাজেনেকা দেওয়া হয়েছে ১ কোটি ১১ লাখ ২২ হাজার ২২ ডোজ।

পাশাপাশি আজ ফাইজারের প্রথম ডোজ দেওয়া হয়েছে ৪৭ জনকে এবং দ্বিতীয় ডোজ নিয়েছেন ২৯৭ জন। আর এখন পর্যন্ত দেওয়া হয়েছে ৯৫ হাজার ৬৭১ ডোজ।

এছাড়া ১ কোটি ৯ লাখ ৯৭ হাজার ৯৯ ডোজ সিনোফার্মের ভ্যাকসিন দেওয়া হয়েছে এখন পর্যন্ত। এর মধ্যে আজ প্রথম ডোজ নিয়েছেন দুই লাখ ৭১ হাজার ২৭৯ জন এবং দ্বিতীয় ডোজ নিয়েছেন ১ লাখ ৪৩ হাজার ৫৩৮ জন।

এদিকে, মডার্নার টিকা এখন পর্যন্ত দেওয়া হয়েছে ৩০ লাখ ৪৩ হাজার ৭২৭ ডোজ । এর মধ্যে আজ প্রথম ডোজ দেওয়া হয়েছে ১৩ হাজার ৬৫৩ জনকে এবং দ্বিতীয় ডোজ দেওয়া হয়েছে ৬১ হাজার ৯৬১ জনকে। এদিকে এখন পর্যন্ত নিবন্ধন করেছেন ৩ কোটি ৬৮ লাখ ১৭ হাজার ৫৪৪ জন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *