২২শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ , ৬ই কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ , ১৪ই রবিউল আউয়াল, ১৪৪৩ হিজরি

দেশে এক দিনে শনাক্ত বেড়েছে, কমেছে মৃত্যু

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : সারা দেশে গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে আরও ১৮ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মৃত্যুর সংখ্যা গিয়ে দাঁড়িয়েছে মোট ২৭ হাজার ৫৭৩ জনে। একইসময়ে নতুন করে শনাক্ত হয়েছেন আরও ৬১৭ জন। নতুন শনাক্তের ফলে দেশে এখন মোট রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ১৫ লাখ ৫৭ হাজার ৯৬৪ জনে।

রোববার (৩ অক্টোবর) বিকেলে স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ঢাকা সিটিসহ দেশের বিভিন্ন হাসপাতালে ও বাড়িতে উপসর্গ বিহীন রোগীসহ গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ১১১২ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ১৫ লাখ ১৮ হাজার ৭৫৪ জন।

গত ২৪ ঘণ্টায় সারাদেশে সরকারি ও বেসরকারি ব্যবস্থাপনায় ৮২১টি ল্যাবে নমুনা সংগ্রহ হয়েছে ২১ হাজার ১৬০টি এবং নমুনা পরীক্ষা করা হয়েছে ২১ হাজার ২৪৬টি। এ পর্যন্ত নমুনা পরীক্ষা হয়েছে সর্বমোট ৯৭ লাখ ৯৪ হাজার ৪৯০টি।

গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষায় শনাক্তের হার দুই দশমিক নয় শতাংশ। এ পর্যন্ত নমুনা পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১৫ দশমিক ৯১ শতাংশ এবং শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯৭ দশমিক ৪৮ শতাংশ এবং শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার এক দশমিক ৭৭ শতাংশ।

২৪ ঘণ্টায় মৃত ১৮ জনের মধ্যে ঢাকা বিভাগে রয়েছেন ৭ জন, চট্টগ্রাম বিভাগে ৭ জন, খুলনা বিভাগে দুইজন, রাজশাহী বিভাগে দুইজন। এদের মধ্যে সরকারি হাসপাতালে মারা গেছেন ১৫ জন, বেসরকারি হাসপাতালে তিন জন।

মৃতদের বয়স বিশ্লেষণে দেখা যায়, দশ বছরের নিচে একজন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে দুইজন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে পাঁচজন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে পাঁচজন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে তিনজন। ৮১ থেকে ৯০ বছরের মধ্যে দুইজন।

শেয়ার করুন


সর্বস্বত্ব সংরক্ষিত © ১৯৮৬ - ২০২১ মাসিক পাথেয় (রেজিঃ ডি.এ. ৬৭৫) | patheo24.com
Design & Developed BY ThemesBazar.Com