২৮শে জুন, ২০২২ খ্রিস্টাব্দ , ১৪ই আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ , ২৭শে জিলকদ, ১৪৪৩ হিজরি

দেশে করোনায় ৫ জনের মৃত্যু

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : দেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় পাঁচজনের মৃত্যু হয়েছে। এর মধ্যে পুরুষ চারজন ও নারী একজন। এ নিয়ে ভাইরাসটিতে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২৮ হাজার ৯৯৫ জনে।

একই সময় নতুন করে করোনা রোগী শনাক্ত হয়েছেন এক হাজার ২৯৮ জন। শনাক্তের হার ৫ দশমিক ৫৮ শতাংশ। দেশে এখন পর্যন্ত ১৯ লাখ ৩৮ হাজার ১৩৫ জন করোনা রোগী শনাক্ত হয়েছেন।

বুধবার (২৩ ফেব্রুয়ারি) স্বাস্থ্য অধিদপ্তরের করোনা পরিস্থিতি সংক্রান্ত নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। এতে বলা হয়, ২৪ ঘণ্টায় মৃত পাঁচজনের মধ্যে সরকারি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় চারজন ও বেসরকারি হাসপাতালে একজন মারা যান। মৃত্যুহার এক দশমিক ৫০ শতাংশ।

২৪ ঘণ্টায় করোনা পরীক্ষার জন্য ২৩ হাজার ৯২ জনের নমুনা সংগ্রহ করা হয়। আগের কিছুসহ পরীক্ষা করা হয় ২৩ হাজার ২৭৪টি নমুনা। এ নিয়ে মোট নমুনা পরীক্ষার সংখ্যা বেড়ে হয়েছে এক কোটি ৩২ লাখ ৮৩ হাজার ৭৮৫টি।

এদিকে গত ২৪ ঘণ্টায় ৮ হাজার ৭২ জন করোনা রোগী সুস্থ হয়েছেন। এ নিয়ে সুস্থ রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৭ লাখ ৭৯ হাজার ৬৮৭ জনে। সুস্থতার হার ৯১ দশমিক ৮২ শতাংশ। করোনায় মোট মৃতদের মধ্যে পুরুষ ১৮ হাজার ৫১৫ জন ও নারী ১০ হাজার ৪৮০ জন রয়েছেন।

২০২০ সালের ৮ মার্চ দেশে প্রথম তিনজনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়। এর ১০ দিন পর ওই বছরের ১৮ মার্চ এ ভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম একজনের মৃত্যু হয়।

শেয়ার করুন


সর্বস্বত্ব সংরক্ষিত © ১৯৮৬ - ২০২২ মাসিক পাথেয় (রেজিঃ ডি.এ. ৬৭৫) | patheo24.com
Design & Developed BY ThemesBazar.Com