২৩শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ , ৮ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ , ১৪ই সফর, ১৪৪৩ হিজরি

দেশে ফিরলেন নৌবাহিনী প্রধান

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : রাশিয়া সফর শেষে শুক্রবার (৩০ জুলাই) দেশে ফিরেছেন নৌবাহিনী প্রধান অ্যাডমিরাল এম শাহীন ইকবাল। গত ২৩ জুলাই রাশিয়ার নৌবাহিনী প্রধান অ্যাডমিরাল নিকলাই আনাতোলেভিচ ইয়েভমেনভের আমন্ত্রণে তিনি রাশিয়া সফরে যান।

আন্তবাহিনী জনসংযোগ পরিদফতর (আইএসপিআর) জানায়, রাশিয়া সফরকালে নৌবাহিনী প্রধান অ্যাডমিরাল এম শাহীন ইকবাল গত ২৫ জুলাই দেশটির নৌবাহিনীর ৩২৫তম প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠান (325th Russian Naval Anniversary) ও ৫ম নেভাল প্যারেড (5th Naval Parade)-এ অংশগ্রহণ করেন। এ সময় নৌবাহিনী প্রধান উক্ত অনুষ্ঠানে বিভিন্ন দেশ থেকে আগত নৌবাহিনী প্রধান ও ঊর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় করেন। পরে তিনি রাশিয়ার নৌ-সদর পরিদর্শনসহ দেশটির নৌবাহিনী প্রধান (Commander-in-Chief) অ্যাডমিরাল নিকলাই আনাতোলেভিচ ইয়েভমেনভের (Admiral Nikolai Anatolyevich Yevmenov) সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেন।

সাক্ষাৎকালে দুই দেশের নৌপ্রধান পারস্পরিক সহযোগিতা বৃদ্ধিসহ বিভিন্ন দ্বিপাক্ষিক স্বার্থসংশ্লিষ্ট বিষয়ে আলোচনা করেন। এ সময় দুই দেশের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন। এছাড়া নৌবাহিনী প্রধান দেশটির নৌ-জাদুঘর ও ঐতিহাসিক স্থাপনাসমূহ পরিদর্শন করেন।

রাশিয়ায় রাষ্ট্রীয় সফর শেষে নৌবাহিনী প্রধান শুক্রবার (৩০ জুলাই) দেশে ফিরে এলে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে সহকারী নৌবাহিনী প্রধান (অপারেশন্স) এবং ঢাকার নৌ-প্রশাসনিক কর্তৃপক্ষ আনুষ্ঠানিকভাবে তাকে স্বাগত জানান।

শেয়ার করুন


সর্বস্বত্ব সংরক্ষিত © ১৯৮৬ - ২০২১ মাসিক পাথেয় (রেজিঃ ডি.এ. ৬৭৫) | patheo24.com
Design & Developed BY ThemesBazar.Com