১২ই মে, ২০২১ খ্রিস্টাব্দ , ২৯শে বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ , ২৯শে রমজান, ১৪৪২ হিজরি

ধর্মীয় নেতাদের নয়, দুষ্কৃতকারীদের গ্রেফতার করছে সরকার : তথ্যমন্ত্রী

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : তথ্য ও সম্প্রচারমন্ত্রী এবং আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ বলেছেন, সরকার কোনো আলেম বা ধর্মীয় নেতাকে গ্রেফতার করেনি, গ্রেফতার করছে দুষ্কৃতিকারীদের। দেশে সন্ত্রাস-নাশকতাসহ বিভিন্ন অপরাধের সঙ্গে যুক্ত থাকায় তাদেরকে গ্রেফতার করা হয়েছে।

মঙ্গলবার (২০ এপ্রিল) বাংলাদেশ সংবাদ সংস্থা ও এটুআই আয়োজিত ‘ডিজিটাল বাংলাদেশ বাস্তবায়নে স্থানীয় সাংবাদিকদের ভূমিকা’ শীর্ষক অনলাইন কর্মশালা উদ্বোধনের পর সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে বিএনপি মহাসচিবের ‘সরকার ধর্মীয় নেতাদের গ্রেফতার করছে’ এমন বক্তব্যের প্রতি দৃষ্টি আকর্ষণ করলে মন্ত্রী এসব কথা বলেন। এ সময় তথ্য ও সম্প্রচারমন্ত্রী তার সরকারি বাসভবন থেকে অনুষ্ঠানে যুক্ত হন।

সাম্প্রদায়িক উস্কানিদাতাদের গ্রেফতার করা হয়েছে বলে মন্তব্য করে মন্ত্রী বলেন, ‘যেসব দুষ্কৃতিকারী ২৬ থেকে ২৮ মার্চ সমগ্র দেশে তাণ্ডব চালিয়েছে, নিরীহ মানুষের ঘরবাড়ি-সহায়-সম্পত্তি, যানবাহন জ্বালিয়ে দিয়েছে, ভূমি অফিসে আগুন দিয়ে সাধারণ মানুষের জমির দলিলপত্র পুড়িয়েছে, ফায়ার স্টেশন-রেল স্টেশনে হামলা করে ক্ষতি করেছে এবং যারা মানুষের ওপর আক্রমণ চালিয়েছে, তাদের এবং তাদের নির্দেশদাতাদের সরকার গ্রেফতার করছে।’

মন্ত্রী আরও বলেন, ‘কোনও ভালো আলেম এসব অপরাধের সঙ্গে যুক্ত ছিলেন না। আলেমের মুখোশধারীরাই এসবে যুক্ত এবং সরকার তাদেরকেই গ্রেফতার করছে।’

‘বিএনপি বরাবরই ধর্ম নিয়ে রাজনীতি করে’ প্রসঙ্গ তুলে ধরে মন্ত্রী বলেন, ‘যারা অপশক্তি নিয়ে রাজনীতি করে, তারা দেশের স্বাধীনতা-সার্বভৌমত্বে বিশ্বাস করে না, দেশকে আফগানিস্তান বানাতে চায়, তাদেরকে নিয়ে বিএনপি রাজনীতি করে।

তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুত এর আগে বাসসের কর্মশালায় দেওয়া বক্তব্যে সংস্থাটির সকল জেলা প্রতিনিধিকে ল্যাপটপ সরবরাহের ওপর গুরুত্ব দেন। বাসসের ব্যবস্থাপনা পরিচালক আবুল কালাম আজাদের সভাপতিত্বে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের সিনিয়র সচিব এন এম জিয়াউল আলম এবং এটুআই প্রকল্প পরিচালক ড. আব্দুল মান্নান অনলাইনে বিশেষ অতিথির বক্তব্য দেন।

শেয়ার করুন


সর্বস্বত্ব সংরক্ষিত © ১৯৮৬ - ২০২১ মাসিক পাথেয় (রেজিঃ ডি.এ. ৬৭৫) | patheo24.com
Design & Developed BY ThemesBazar.Com