নওগাঁয় বৃষ্টির জন্য বিশেষ নামাজ আদায়

নওগাঁয় বৃষ্টির জন্য বিশেষ নামাজ আদায়

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : নওগাঁয় টানা এক সপ্তাহ ধরে বইছে দাবদাহ। একদিকে দাবদাহ অন্যদিকে দীর্ঘ সময় বৃষ্টি না হওয়ায় চরম বিপাকে পড়েছেন জেলার নিম্ন আয়ের মানুষ ও কৃষকরা। প্রচণ্ড তাপদাহ, অনাবৃষ্টি ও খরা থেকে বাঁচতে বৃষ্টি কামনায় মঙ্গলবার (১১ এপ্রিল) সকাল ১০টায় জেলার সাপাহার উপজেলার পাইলট উচ্চ বিদ্যালয় মাঠে নামাজ আদায় করেছেন স্থানীয়রা।

সাপাহার উপজেলা ইমাম ও মোয়াজ্জিন কল্যাণ সমিতি আয়োজিত এই বিশেষ নামাজে প্রায় ৬ শতাধিক মুসল্লি অংশ নিয়ে দুই রাকাত ইসতিসকার নামাজ আদায় করেন। নামাজ শেষে তারা বৃষ্টি কামনা করে মোনাজাতে অংশ নেন। মোনাজাত পরিচালনা করেন সাপাহার মডেল মসজিদের ইমাম মো. ওমর ফারুক।

নামাজে অংশ নেওয়া মুসল্লিরা বলেন, কিছুদিন ধরেই তীব্র তাপদাহ চলছে। বৃষ্টি না হওয়ায় অতিষ্ঠ হয়ে পড়েছে জনজীবন। এছাড়াও এই উপজেলা আমের জন্য বিখ্যাত। এখন প্রতিটি গাছে আমের গুটি ধরেছে। প্রচণ্ড তাপদাহ, অনাবৃষ্টির কারণে গাছ থেকে আম ঝরে যাচ্ছে। সেচ দিয়েও কোনো কাজ হচ্ছে না। তাই বৃষ্টির জন্য আল্লাহর দরবারে দুই রাকাত নামাজ পড়ে দোয়া করা হয়েছে।

সাপাহার মডেল মসজিদের ইমাম মো. ওমর ফারুক বলেন, এটি মূলত নফল নামাজ। দেশে বালা-মসিবত ও অনাবৃষ্টির কারণে আমরা এই নামাজ আদায় করেছি। আল্লাহ চাইলে রহমতের বৃষ্টি হতে পারে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *