১লা ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ , ১৬ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ , ৬ই জমাদিউল আউয়াল, ১৪৪৪ হিজরি

‘নকীব’ পদকে ভূষিত হলেন তিন গুণী সাহিত্যিক

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : ইসলামী ছাত্র আন্দোলন বাংলাদেশের উদ্যোগে তিন গুণী শিল্পীকে ‘নকীব’ পদকে ভূষিত করা হয়েছে। ‘নকীব’ ইসলামী ছাত্র আন্দোলন কর্তৃক প্রকাশিত একটি ম্যগাজিনের নাম।

শুক্রবার বিকেলে বাংলামোটর বিশ্বসাহিত্য কেন্দ্র মিলনায়তনে জাতীয় সাহিত্য প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণী ও সাংস্কৃতিক অনুষ্ঠানের পর তিন গুণী শিল্পীকে এই পদক দেওয়া হয়।

পদকপ্রাপ্তরা হলেন মহিউদ্দিন খাঁন রহ. (মরণোত্তর), ইয়াহয়া ইউসুফ নদভী ও আহমেদ রিয়াজ। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইসলামী আন্দোলনের সিনিয়র নায়েবে আমীর মুফতি সৈয়দ মুহাম্মাদ ফয়জুল করীম।

প্রধান অতিথি তার বক্তব্যে শিশু-কিশোরদের নিয়ে সাহিত্য চর্চায় নকীবের প্রশংসা করে বলেন, এমন প্রতিযোগিতা ও সম্মাননার ধারাবাহিকতা বাংলা ভাষা ও সাহিত্য চর্চায় নবীনদের উৎসাহিত করবে।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বেফাকুল মাদারিসিল আরাবিয়া মহাপরিচালক মাওলানা ওবায়দুর রহমান খান নদভী, সাবেক সংসদ সদস্য ও চেয়ারম্যান সনিক প্রাইম গ্রুপ অধ্যাপক ডা. আক্কাস আলী সরকার, লেখক ও মুহাদ্দিস মুহাম্মদ যাইনুল আবিদীন, শিশু সাহিত্যিক ও গল্পকার এনায়েত রসূল, নন্দিত উপস্থাপক শাহ ইফতেখার তারিক প্রমুখ।

অনুষ্ঠানে জাতীয় সাহিত্য প্রতিযোগিতায় গল্প, প্রবন্ধ ও ছড়া ক্যাটাগরিতে ৯জন বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়। এছাড়াও সাংস্কৃতিক অনুষ্ঠানে সঙ্গীত পরিবেশন করে জাতীয় সাংস্কৃতিক সংগঠন কলরব ও মানযিল শিল্পীগোষ্ঠী।

শেয়ার করুন


সর্বস্বত্ব সংরক্ষিত © ১৯৮৬ - ২০২২ মাসিক পাথেয় (রেজিঃ ডি.এ. ৬৭৫) | patheo24.com
Design & Developed BY ThemesBazar.Com