২৭শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ , ১১ই কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ , ১৯শে রবিউল আউয়াল, ১৪৪৩ হিজরি

নাইজেরিয়ায় অপহৃত ১৮৭ জনকে জীবিত উদ্ধার করলো নিরাপত্তা বাহিনী

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : নাইজেরিয়ায় অপহরণের শিকার ১৮৭ জনকে উদ্ধার করেছেন দেশটির নিরাপত্তা বাহিনীর সদস্যরা। দেশটির উত্তর-পশ্চিমাঞ্চলের গভীর জঙ্গলে তল্লাশি চালিয়ে অপরাধী চক্রের শিবির থেকে তাদের উদ্ধার করা হয়। স্থানীয় পুলিশের বরাতে শুক্রবার (৮ অক্টোবর) কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল-জাজিরার এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়।

স্থানীয়ভাবে দস্যু হিসেবে পরিচিত সশস্ত্র অপরাধী গোষ্ঠীগুলো উত্তর-পশ্চিম এবং মধ্য নাইজেরিয়ায় বহু বছর ধরে অপরাধমূলক কর্মকাণ্ড চালিয়ে আসছে। এর মধ্যে রয়েছে গ্রামে অভিযান-লুটপাট এবং মুক্তিপণের জন্য অপহরণ।

পুলিশ জানিয়েছে, বৃহস্পতিবার (৭ অক্টোবর) জামফরা রাজ্য থেকে শিশু, নারী, পুরুষসহ ১৮৭ জন ভুক্তভোগীকে মুক্ত করা হয়।

জামফারা রাজ্য পুলিশের মুখপাত্র মোহাম্মদ শেহু এক বিবৃতিতে জানান, কয়েক সপ্তাহ বন্দি থাকার পর তাদের নিঃশর্তভাবে উদ্ধার করা হয়। ঘণ্টাব্যাপী ব্যাপক তল্লাশি-অভিযান চালিয়ে ভুক্তভোগীদের উদ্ধার করা হয়েছে।

দেশটির জামফারা, কাটসিনা, সোকোটো এবং কাদুনা রাজ্যের জঙ্গলে অপরাধী চক্রগুলো গোপনে শিবির স্থাপন করেছে। যেখানে স্কুল শিক্ষার্থীদের মুক্তিপণের জন্য অপহরণ করে আটকে রাখে তারা।

গত ডিসেম্বর থেকে এ পর্যন্ত শত শত স্কুল শিক্ষার্থীকে অপহরণ করা হয়। যাদের অধিকাংশকেই মুক্তিপণ নিয়ে ছেড়ে দিয়েছে অপরাধী গোষ্ঠীগুলো।

শেয়ার করুন


সর্বস্বত্ব সংরক্ষিত © ১৯৮৬ - ২০২১ মাসিক পাথেয় (রেজিঃ ডি.এ. ৬৭৫) | patheo24.com
Design & Developed BY ThemesBazar.Com