২৮শে জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ , ১৪ই মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ , ২৪শে জমাদিউস সানি, ১৪৪৩ হিজরি

নাইজেরিয়ায় বাসে আগুন ধরিয়ে দিয়ে ৩০ জনকে পুড়িয়ে হত্যা

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : নাইজেরিয়ার সকোতো প্রদেশে সন্ত্রাসীরা একটি বাসে আগুন ধরিয়ে দিয়ে ৩০ জনকে পুড়িয়ে হত্যা করেছে। স্থানীয় সময় মঙ্গলবার এ ঘটনা ঘটে। পুলিশ ও স্থানীয় বাসিন্দারা এ বিষয়ে নিশ্চিত করেছেন।

উত্তর-পশ্চিম বোর্নো রাজ্যের পুলিশের মুখপাত্র সানুসি আবুবাকার বলেছেন, বাসটিতে ২৪ জন যাত্রী ছিল যখন সন্ত্রাসীরা আগুন ধরিয়ে দেয় এবং ঘটনাস্থল থেকে সাতজন আহত অবস্থায় পালিয়ে যায়। তাদেরকে পরে হাসপাতালে নেওয়া হয়।

তবে উদ্ধারে অংশ নেওয়া স্থানীয় দুজন বাসিন্দা রয়টার্সকে জানিয়েছেন, আগুন ধরিয়ে দেওয়ার সময় বাসটি যাত্রীতে পরিপূর্ণ ছিল এবং মৃতদেহগুলো এতোটাই বেশি পুড়ে গিয়েছে যে শনাক্ত করা সম্ভব ছিলো না। তারা আরো জানিয়েছেন, তারা নারী ও শিশুসহ কমপক্ষে ৩০টি মৃতদেহ গুণেছেন।

নাইজেরিয়া ওই সশস্ত্র সন্ত্রাসীরা এখন পর্যন্ত বহু হামলা চালিয়েছে আর এতে অনেক হতাহতের ঘটনা ঘটেছে। গেলো বছর গ্রামবাসী ও হাইওয়ের যাত্রীদের ওপর হামলা চালায় তারা। সেই সাথে শত শত স্কুল শিক্ষার্থীকে অপহরণ করে মুক্তিপণ দাবি করে।

ডাকাতি, হত্যা, লুটপাট, শিক্ষার্থীদের অপহরণ,মুক্তিপণ আদায়ের মতো ঘটনা নাইজেরিয়ার নিয়মিত ঘটনা। আর এসব বন্ধে কোন উদ্যোগ নেই আইনশৃঙ্খলা বাহিনীর।

শেয়ার করুন


সর্বস্বত্ব সংরক্ষিত © ১৯৮৬ - ২০২২ মাসিক পাথেয় (রেজিঃ ডি.এ. ৬৭৫) | patheo24.com
Design & Developed BY ThemesBazar.Com