৫ই আগস্ট, ২০২১ খ্রিস্টাব্দ , ২১শে শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ , ২৫শে জিলহজ, ১৪৪২ হিজরি

নামাজের সময় দোকান খোলা রাখার অনুমতি দিল সৌদি

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : এখন থেকে নামাজের সময় দোকান ও বাণিজ্যিক প্রতিষ্ঠান খোলা রাখা যাবে জানিয়েছে সৌদির বাণিজ্যিক প্রতিষ্ঠান সমিতি। এর আগে প্রতিদিন পাঁচ বার নামাজের সময় সব দোকান ও বাণিজ্যিক প্রতিষ্ঠান বন্ধে কঠোর বিধি-নিষেধ ছিল। গত বৃহস্পতিবার (১৫ জুলাই) ফেডারেশন অব সৌদি চেম্বারসের প্রকাশিত এক বিজ্ঞপ্তি সূত্রে এ তথ্য জানা যায়।

খবরে জানা যায়, করোনা সংক্রমণ রোধে বাণিজ্যিক ও অর্থনৈতিক কর্মকাণ্ড নামাজের সময়সহ নির্দিষ্ট কর্মঘণ্টায় চলতে পারবে। ক্রেতা ও গ্রাহকদের স্বাস্থ্য সুরক্ষা নিশ্চিত করতে সতর্কতামূলক পদক্ষেপের অংশ হিসেবে এ ব্যবস্থা নেওয়া হয়েছে বলে প্রকাশিত বিজ্ঞপ্তিতে বলা হয়।

তাছাড়া নামাজের সময় শপিংমলের সামনে ক্রেতাদের ভিড় এড়ানো ও ক্রেতা ও ক্লায়েন্টদের পরিষেবাগুলো বৃদ্ধির লক্ষ্যে এ ধরনের পদক্ষেপ নেওয়া হয়েছে বলে বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়।

সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সঙ্গে প্রয়োজনীয় সমন্বয়ের পর এই সিদ্ধান্ত নেওয়ার কথা উল্লেখ করে ফেডারেশন জানায়, সব শপিংমল ও দোকানের বাণিজ্যিক কার্যক্রম পুরো সময় চলতে পারবে। তাছাড়া কর্মচারিদের নামাজ আদায় যেন বাধাগ্রস্ত না হয় সেভাবে দোকানের সব কার্যক্রম অব্যাহত রাখতে জরুরি পদক্ষেপ নিতে বলা হয়।

সূত্র : সৌদি গেজেট

শেয়ার করুন


সর্বস্বত্ব সংরক্ষিত © ১৯৮৬ - ২০২১ মাসিক পাথেয় (রেজিঃ ডি.এ. ৬৭৫) | patheo24.com
Design & Developed BY ThemesBazar.Com