২৭শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ , ১২ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ , ১৬ই জিলহজ, ১৪৪২ হিজরি

নারায়ণগঞ্জে জঙ্গি আস্তানা’য় বোমার সরঞ্জাম উদ্ধার

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : জঙ্গি আস্তানা সন্দেহে কয়েক ঘণ্টা ঘিরে রাখার পর অবশেষে গতকাল (১১ জুলাই) দিবাগত রাত ২টা ৫০ মিনিটের দিকে অভিযান চালানো হয় নারায়ণগঞ্জের মদনপুরের কাজিপাড়া এলাকার একটি বাড়িতে। অভিযান পরিচালনা করে পুলিশের কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্স ন্যাশনাল ক্রাইম (সিটিটিসি) ইউনিট। ওই বাড়ি থেকে বোমা তৈরির সরঞ্জাম উদ্ধার করা হয়েছে।

অভিযান পরিচালনা শেষে রাত ৩টার কিছুক্ষণ পর সেখানে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন সিটিটিসি প্রধান মো. আসাদুজ্জামান। তিনি বলেন, বাড়িটিতে নব্য জেএমবির সামরিক শাখার সদস্য ওসামা ওরফে নাঈম থাকতেন। আমরা তাকে আগেই গ্রেপ্তার করতে সক্ষম হয়েছি। এবার বাড়িটি থেকে উদ্ধার করা হয়েছে চারটি রিমোর্ট কন্ট্রোল, বোমা তৈরির সরঞ্জাম এবং জিহাদি বই।

তিনদিন আগে রাজধানী ঢাকার মিরপুর এলাকা থেকে আটক করা হয় বামসি বারেক ওরফে সাব্বিরসহ তিন জঙ্গিকে। তাদের কাছ থেকে পাওয়া তথ্য অনুযায়ী, গতকাল সন্ধ্যায় কেরানীগঞ্জ এলাকা থেকে আটক করা হয়েছে মেজর ওসামা ওরফে নাঈমকে। তিনি জেএমবির সামরিক শাখার সদস্য বলে স্বীকার করেছেন। পরে তাকে নিয়েই নারায়ণগঞ্জের মদনপুরে অভিযান পরিচালনা করা হয়।

মদনপুরের ওই বাড়িটিতে দীর্ঘদিন ধরে বসবাস করে আসছেন মেজর ওসামা ওরফে নাঈম। স্থানীয় একটি মসজিদে ইমামতি করেন তিনি। এর পাশাপাশি গোপনে নব্য জেএমবির সামরিক শাখার দায়িত্ব পালন করতেন। কিছুদিন আগে পরিবারকে গ্রামে পাঠিয়ে দিয়ে ঘরের মধ্যেই বোমা তৈরি করা শুরু করেছিলেন এই জঙ্গিনেতা।

এর আগে গতকাল রোববার (১১ জুলাই) সন্ধ্যায় আরও একটি অভিযান চালানো হয় নারায়ণগঞ্জের আড়াইহাজার উপজেলার নোয়াপাড়া এলাকায়। সেখান থেকেও বোমার বানানোর বিপুল সংখ্যক সরঞ্জাম উদ্ধার করা হয়েছে।

শেয়ার করুন


সর্বস্বত্ব সংরক্ষিত © ১৯৮৬ - ২০২১ মাসিক পাথেয় (রেজিঃ ডি.এ. ৬৭৫) | patheo24.com
Design & Developed BY ThemesBazar.Com