২৬শে সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ , ১১ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ , ২৯শে সফর, ১৪৪৪ হিজরি

নারায়ণগঞ্জে পুলিশের-বিএনপি সংঘর্ষ, নিহত ১

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : নারায়ণগঞ্জে বিএনপি নেতাকর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষে শাওন (২০) নামে এক তরুণ নিহত হয়েছেন। নিহত শাওন যুবদল কর্মী ছিলেন বলে জানা গেছে। এ ঘটনায় পুলিশসহ আরও অন্তত ২০ জন আহত হয়েছে।

বৃহস্পতিবার (১ সেপ্টেম্বর) সকালে শহরের রেলগেট এলাকায় বিএনপির মিছিলে পুলিশ বাধা দিলে এ ঘটনা ঘটে।

নিহত শাওন ফতুল্লা থানা যুবদলের সদস্য ছিলেন বলে প্রাথমিকভাবে জানা গেছে।

এ ঘটনায় গুরুতর আহতদের চিকিৎসার জন্য ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের জরুরি বিভাগে নেওয়া হয়েছে। তাদের মধ্যে- মো. বাদল ভূঁইয়া (৩৫), নাবির হোসেন নবীন (৩০), মো রাসেল প্রধান (৩০), জুয়েল আরমান (৪০) ও মো. ফারুকের (৩০) নাম জানা গেছে।

জানা যায়, দলের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে বৃহস্পতিবার সকালে নারায়ণগঞ্জ জেলা, মহানগর বিএনপিসহ দলীয় নেতাকর্মীরা শহরে শোভাযাত্রা নিয়ে বের হয়। শোভাযাত্রা ২ নম্বর রেলগেট এলাকায় পৌঁছালে পুলিশ তাদের বাধা দেয়। পুলিশের সঙ্গে বিএনপি নেতাকর্মীদের বাকবিতণ্ডার একপর্যায়ে সংঘর্ষ শুরু হয়।

এ সময় পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ টিয়ারশেল ও গুলি চালায়। এতে অনেকে আহত হন। গুরুতর আহত অবস্থায় ছয়জনকে হাসপাতালে নিয়ে যাওয়া হলে শাওন নামে একজনকে চিকিৎসক মৃত ঘোষণা করেন।

নারায়ণগঞ্জ জেনারেল হাসপাতালের জরুরি বিভাগের চিকিৎসক নাজমুল হোসেন বিপুল বিষয়টি নিশ্চিত করে জানান, নিহত শাওনের বুকে একটি গুলির চিহ্ন পাওয়া গেছে। বাকি পাঁচজনকে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় পাঠানো হয়েছে।

নারায়ণগঞ্জের পুলিশ সুপার গোলাম মোস্তফা রাসেল জানান, পূর্ব অনুমতি না নিয়ে মিছিল নিয়ে তারা সড়কে বিশৃঙ্খলা সৃষ্টি করা চেষ্টা করছিল তারা। তাদের সরিয়ে দেওয়ার চেষ্টা করলে তারা পুলিশকে উদ্দেশ্য করে ইট-পাটকেল নিক্ষেপ করে এবং ককটেল ছুঁড়ে মারতে শুরু করে। এ সময় আত্মরক্ষার্থে পুলিশও টিয়ারশেল ও রাবার বুলেট ছুড়ে।

এ ঘটনায় পুলিশের ১০-১২ জনের মতো সদস্য আহত হয়ে বিভিন্ন হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন বলেও দাবি করেন পুলিশ সুপার।

শেয়ার করুন


সর্বস্বত্ব সংরক্ষিত © ১৯৮৬ - ২০২২ মাসিক পাথেয় (রেজিঃ ডি.এ. ৬৭৫) | patheo24.com
Design & Developed BY ThemesBazar.Com