২৬শে নভেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ , ১১ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ , ৩০শে রবিউস সানি, ১৪৪৪ হিজরি

নারায়ণগঞ্জে ৩০০ শয্যা হাসপাতালে আগুন

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : নারায়ণগঞ্জের ৩০০ শয্যা হাসপাতালে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। এ ঘটনায় হাসপাতালের রোগী ও চিকিৎসকদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে। খবর পেয়ে ফায়ার সার্ভিসের দুটি ইউনিট এসে আগুন নিয়ন্ত্রণে আনে। মঙ্গলবার (১৫ নভেম্বর) দুপুরে হাসপাতালের পেছনের অংশে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

হাসপাতালের বেডের ব্যবহার অনুপযোগী বেশ কিছু ম্যাট্রেস ও ময়লার ভাগারে লাগা আগুনে মুহূর্তের মধ্যে ছড়িয়ে পড়ায় এবং আগুনের লেলিহান শিখা দেখে পুরো হাসপাতাল এলাকায় আতঙ্ক ছড়িয়ে পড়ে।

নারায়ণগঞ্জ ৩০০ শয্যা হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. আবুল বাশার জানান, হাসপাতালের ব্যবহার অনুপযোগী বেশ কিছু ম্যাট্রেস (বেডের তোশক) ময়লার ভাগাড়ে রাখা হয়েছিল। এগুলো অপসারণের জন্য হাসপাতাল থেকে একটি কমিটি গঠন করা হয়। আজ দুপুরে হঠাৎ সেখানে আগুন ধরে যায়। প্রাথমিক চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে না আসায় ও আগুনের তীব্রতা বেড়ে যাওয়ার ফায়ার সার্ভিসে খবর দিলে তাদের দুটি ইউনিট এসে আগুন নিয়ন্ত্রণে আনে। আগুনের ঘটনায় আতঙ্ক ছড়িয়ে পড়েছিল, তবে এখন হাসপাতালের চিকিৎসা সেবা স্বাভাবিক রয়েছে।

নারায়ণগঞ্জ ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের উপ-সহকারী পরিচালক ফখরদ্দিন বলেন, আগুনের খবর পেয়ে ৩০০ শয্যা হাসপাতালে ফায়ার সার্ভিসের দুটি ইউনিট গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়। প্রাথমিকভাবে ধারণা রা হচ্ছে সিগারেটের আগুন থেকে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। তবে এ ঘটনায় কোনো হতাহত কিংবা ক্ষয়ক্ষতির খবর পাওয়া যায়নি।

শেয়ার করুন


সর্বস্বত্ব সংরক্ষিত © ১৯৮৬ - ২০২২ মাসিক পাথেয় (রেজিঃ ডি.এ. ৬৭৫) | patheo24.com
Design & Developed BY ThemesBazar.Com