নিউ ইয়র্কের টাইমস স্কয়ারে তারাবির নামাজ পড়ল হাজারো মুসলমান

নিউ ইয়র্কের টাইমস স্কয়ারে তারাবির নামাজ পড়ল হাজারো মুসলমান

পাথেয় টোয়েন্টিফোর ডটকম: গত বছরের ন্যায় এবারও নিউ ইয়র্কের টাইমস স্কয়ারে হাজারো মানুষ এক সঙ্গে তারাবির নামাজ আদায় করেছেন। গত রবিবার (১০ মার্চ) নিউ ইয়র্ক সিটির টাইমস স্কয়ারে রমজানের প্রথম তারাবির নামাজ পড়তে মুসলমানরা সমবেত হয়। যুক্তরাষ্ট্রে বসবাসরত মুসলিমদের কয়েকটি সামাজিক সংগঠনের উদ্যোগে এ আয়োজন করা হয়।

উদ্যোক্তারা জানান, ইসলামভীতি দূর করা, ধর্মের প্রকৃত সৌন্দর্য সম্পর্কে জানানো এবং সম্প্রীতির বার্তা তুলে ধরাই ছিল এর উদ্দেশ্য। সারা বিশ্বে বিনোদনকেন্দ্র হিসেবে পরিচিত টাইমস স্কয়ারে তারাবির নামাজে অংশ নেন নারীরাও।

তরুণ ইমাম ফরাজ হাসানের ইমামতিতে তারাবির নামাজ পড়ানো হয়। আল্লাহু আকবর ধ্বনি ওঠে হাজারো কণ্ঠে। বিনোদনকেন্দ্র হিসেবে পরিচিত সিটি অব দ্য ওয়ার্ল্ডে টানা দ্বিতীয় বছরের মতো এমন আয়োজনের উদ্যোক্তা সামাজিক যোগাযোগ মাধ্যমে মুসলিম ইনফ্লুয়েন্সার এসকিউ। সহযোগিতায় ছিল মুসলিমস গিভিং ব্যাক ও ড্রপলেটস অব মার্সি। এ সময় নিরাপত্তা নিশ্চিতের দায়িত্ব পালন করে নিউ ইয়র্ক পুলিশ।

টাইমস স্কয়ারে তারাবির জামায়াত শেষে এক মুসল্লি বলেন, সংযম, দান, প্রার্থনার মধ্য দিয়ে পবিত্র রমজান পালন করা হয়। কুরআন তিলাওয়াত ও তরজমার মধ্য দিয়ে সে বিষয়টি প্রচার করতে চেয়েছি আমরা। মানুষের মাঝে ইসলামের সৌন্দর্য্য প্রচার করতে চেয়েছি।

সন্ধ্যার পর থেকেই শুরু হয় আয়োজন। সন্ধ্যার আগেই কানায় কানায় পূর্ণ হয়ে যায় টাইমস স্কয়ার। সুশৃঙ্খলভাবে জামায়াতে আদায় করা হয় মাগরিবের নামাজও। বহু অমুসলিমও হাজির হন এ আয়োজন দেখতে। নামাজ পড়তে যাওয়া একজন মুসল্লি বলেন, ইসলাম নিয়ে অনেকের মাঝে ভীতি আছে। উগ্র মানুষ সব ধর্মেই আছে। সেই অল্প সংখ্যক মানুষ কখনই সংখ্যাগরিষ্ঠের চরিত্র হিসেবে বিবেচিত হতে পারে না।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *