২৬শে জুন, ২০২২ খ্রিস্টাব্দ , ১২ই আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ , ২৫শে জিলকদ, ১৪৪৩ হিজরি

নিবন্ধনধারী ২৫০০ জনকে নিয়োগ দিতে হাইকোর্টের নির্দেশ

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ) কর্তৃক ১৩তম নিবন্ধনধারীদের মধ্য থেকে দেশের বিভিন্ন এমপিওভুক্ত স্কুল-কলেজ ও মাদরাসায় ২ হাজার ৫০০ জনকে নিয়োগ দিতে নির্দেশ দিয়েছেন হাইকোট।

বুধবার (১ জুন) বিচারপতি কাশেফা হোসেন ও ফাতেমা নজীবের হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন। রিটকারীদের পক্ষের আইনজীবী সিদ্দিক উল্লাহ মিয়া আদালতের নির্দেশের বিষয়টি নিশ্চিত করেছেন।

নিয়োগ না পাওয়া নিবন্ধনধারীরা গত বছরের ২১ নভেম্বর জাতীয় প্রেস ক্লাবে এক মানববন্ধনে জানিয়েছিলেন, বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানে এমপিও শূন্যপদে নিয়োগের জন্য এনটিআরসিএ ২০১৬ সালে ১৩তম শিক্ষক নিবন্ধনের বিজ্ঞপ্তি প্রকাশ করে। নিবন্ধন পরীক্ষায় তিন ধাপে প্রিলিমিনারি, লিখিত ও মৌখিত পরীক্ষা শেষে চূড়ান্তভাবে মোট ১৭ হাজার ২৫৪ জন উত্তীর্ণ হলেও এনটিআরসিএ তাদের সবাইকে নিয়োগ দেয়নি।

নিয়োগবঞ্চিতদের বক্তব্য ছির, নিয়োগ না পেয়ে উত্তীর্ণ প্রার্থীদের মধ্যে একাংশ (২ হাজার ২০৭ জন) হাইকোর্টে রিট দায়ের করেন। এ রিটের বিপরীতে হাইকোর্ট ডিভিশন নিবন্ধিতদের নিয়োগের পক্ষে রায় দিলে তারা নিয়োগপ্রাপ্ত হন। কিন্তু যারা রিট করেননি তাদের নিয়োগবঞ্চিত করা হয়। এতে তাদের সাংবিধানিক ও মৌলিক অধিকার চরমভাবে ক্ষুণ্ন করা হয় বলেও দাবি করেন নিবন্ধনধারীরা।

শেয়ার করুন


সর্বস্বত্ব সংরক্ষিত © ১৯৮৬ - ২০২২ মাসিক পাথেয় (রেজিঃ ডি.এ. ৬৭৫) | patheo24.com
Design & Developed BY ThemesBazar.Com