নিরাপত্তা বাহিনী গুমের সঙ্গে জড়িত না : স্বরাষ্ট্রমন্ত্রী

নিরাপত্তা বাহিনী গুমের সঙ্গে জড়িত না : স্বরাষ্ট্রমন্ত্রী

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, আমরা সব সময় বলি, আমাদের নিরাপত্তা বাহিনী গুমের সঙ্গে সংশ্লিষ্ট না। যেখানেই কোনও গুম বা আত্মগোপনের ঘটনা ঘটছে, তারপরেই আমরা তাদের বিভিন্ন জায়গা থেকে উদ্ধার করে আনছি।

শনিবার (৫ ফেব্রুয়ারি) রাজধানীর মানিক মিয়া এভিনিউয়ে সরস্বতী পূজা পরিদর্শন শেষে সাংবাদিকদের এসব কথা বলেন স্বরাষ্ট্রমন্ত্রী।

তিনি বলেন, লবিস্ট নিয়োগের নামে দেশ থেকে কীভাবে টাকা পাঠানো হয়েছে, তা খোঁজা হচ্ছে। বিষয়টি নিয়ে আমাদের পররাষ্ট্রমন্ত্রী সংসদে সুন্দরভাবে ব্যাখ্যা দিয়েছেন।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, কোন কোন লবিস্ট কার দ্বারা নিযুক্ত হয়েছেন, কত টাকা দিয়েছেন; সবগুলোই তিনি (পররাষ্ট্রমন্ত্রী) সুন্দরভাবে ব্যাখ্যা দিয়েছেন। তবে আমরা যা করছি সেটা হচ্ছে, কীভাবে এখান থেকে টাকা পাঠানো হয়েছে তা আমরা খুঁজে বের করছি।

মন্ত্রী আরও বলেন, যারা টাকা পাঠিয়েছেন আমরা মনে করি তারাও এই ষড়যন্ত্রের একটি অংশীদার। খুব শিগগিরই তাদের আইনের আওতায় নিয়ে আসা হবে।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, আমরা সব সময় বলি, আমাদের নিরাপত্তা বাহিনী গুমের সঙ্গে সংশ্লিষ্ট না। যেখানেই কোনও গুম বা আত্মগোপনের ঘটনা ঘটছে, তারপরেই আমরা তাদের বিভিন্ন জায়গা থেকে উদ্ধার করে আনছি।

অনেক সময় কেউ আত্মগোপনে থাকলেও সেটাকে ‘গুম’ বলে চালিয়ে দেয়া হয় বলেও অভিযোগ করে স্বরাষ্ট্রমন্ত্রী। এসময় এখনও যারা নিখোঁজ রয়েছে তাদের খুঁজে বের করার বিষয়ে আশাবাদ ব্যক্ত করেন তিনি।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *