২৭শে জানুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ , ১৩ই মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ , ৪ঠা রজব, ১৪৪৪ হিজরি

নির্ধারিত হয়েছে বেফাকের ৪৬তম কেন্দ্রীয় পরীক্ষার ফি

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : কওমি মাদরাসাসমূহের সবচেয়ে বড় বোর্ড বেফাকুল মাদারিসিল আরাবিয়া বাংলাদেশের ৪৬তম কেন্দ্রীয় পরীক্ষার ফি ঘোষণা করা হয়েছে।

আজ মঙ্গলবার (২৯ নভেম্বর) বেফাকুল মাদারিসিল আরাবিয়া বাংলাদেশের মহাপরিচালক মাওলানা উবায়দুর রহমান খান নদভী স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ ঘোষণা দেয়া হয়।

ঘোষণায় বলা হয়, বেফাকুল মাদারিসিল আরাবিয়া বাংলাদেশের অন্তর্ভুক্ত সকল মাদরাসার কর্তৃপক্ষকে জানানো যাচ্ছে যে, আসন্ন ৪৬তম কেন্দ্রীয় পরীক্ষার অন্তর্ভুক্তি ফি -এর ফরম বিতরণ শুরু হয়েছে। প্রত্যেক মাদরাসা নিজ নিজ মারকাযের সাথে যোগাযোগ করে কাগজপত্র সংগ্রহ করে এখন থেকে ফি জমা দিতে পারবেন।

অন্তর্ভুক্তি ফি জমা দেয়ার সর্বশেষ তারিখ ০৫ জুমাদাল উখরা ১৪৪৪ হিজরি। বিলম্ব ফিসহ ১৫ জুমাদাল উখরা। এ বছর ছাত্র ও ছাত্রী উভয়ের ফি সমন্বয় করে একই পরিমাণ ধার্য করা হয়েছে। ফি-এর পরিমাণ নিম্নে দেওয়া হলো-

ফজিলত-৭০০ টাকা, বিলম্ব হলে ৭৭০ টাকা। সানাবিয়া উলেইয়া ৫৫০ টাকা, বিলম্ব হলে ৬১০টাকা। মুতাওয়াসসিতাহ ৪২৫ টাকা, বিলম্ব হলে ৪৭০টাকা। ইবতিদাইয়্যাহ ৩৭৫টাকা বিলম্ব হলে ৪১০ টাকা। হিফজুল কুরআন ৪২৫ টাকা বিলম্ব হলে ৪৭০ টাকা। ইলমুত তাজভিদ ওয়াল কিরাত ৪২৫ টাকা বিলম্ব হলে ৪৭০ টাকা।

শেয়ার করুন


সর্বস্বত্ব সংরক্ষিত © ১৯৮৬ - ২০২২ মাসিক পাথেয় (রেজিঃ ডি.এ. ৬৭৫) | patheo24.com
Design & Developed BY ThemesBazar.Com