নির্বাচনে অংশ নেবে না বাংলাদেশ খেলাফত মজলিস

নির্বাচনে অংশ নেবে না বাংলাদেশ খেলাফত মজলিস

পাথেয় টোয়েন্টিফোর ডটকম: দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশ নেবে না বাংলাদেশ খেলাফত মজলিস। ইসলামপন্থী এই দলটি মনে করে দলীয় সরকারের অধীনে জাতীয় নির্বাচন সুষ্ঠু ও নিরপেক্ষ হওয়া সম্ভব নয়। তাই নিরপেক্ষ সরকারের অধীন জাতীয় নির্বাচন আয়োজনের দাবি জানিয়েছে দলটি।

শনিবার (২৫ নভেম্বর) বাংলাদেশ খেলাফত মজলিসের কেন্দ্রীয় মজলিসে শুরার জরুরি অধিবেশনে আসন্ন নির্বাচনে অংশ না নেওয়ার সিদ্ধান্ত হয়েছে। রাজধানীর পুরানা পল্টনের দারুল খিলাফাহ মিলনায়তনে সংগঠনের আমির ইসমাঈল নুরপুরীর সভাপতিত্বে এই জরুরি অধিবেশন অনুষ্ঠিত হয়।

বাংলাদেশ খেলাফত মজলিসের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়েছে। এতে বলা হয়, ইসমাঈল নুরপুরী বলেছেন, দলটি বারবার বলেছে দলীয় সরকারের অধীনে জাতীয় নির্বাচন সুষ্ঠু ও নিরপেক্ষ সম্ভব নয়। কিন্তু গণদাবি উপেক্ষা করে সরকার নির্বাচন কমিশনের মাধ্যমে নির্বাচনী তফসিল ঘোষণা করে দেশকে মহাসংকটের দিকে ধাবিত করেছে। এ পরিস্থিতিতে খেলাফত মজলিস নির্বাচনে অংশগ্রহণ করবে না।

জরুরি অধিবেশনে সরকারের পদত্যাগ ও নিরপেক্ষ সরকারের অধীন নির্বাচন আয়োজন করার দাবি জানানো হয়। দাবি আদায়ের জন্য জেল-জুলুম ভয়কে জয় করে আন্দোলন চালিয়ে যাওয়ার আহ্বান জানানো হয় দলের পক্ষ থেকে। অধিবেশনে অনতিবিলম্বে দলের মহাসচিব মাওলানা মামুনুল হকের মুক্তির দাবি তোলা হয়। এ ছাড়া নিত্যপ্রয়োজনীয় পণ্যের দাম নিয়ন্ত্রণ করতে না পারায় সরকারের তীব্র সমালোচনা করেন দলটির শীর্ষ নেতারা।

বাংলাদেশ খেলাফত মজলিসের ভারপ্রাপ্ত মহাসচিব মাওলানা জালালুদ্দীন আহমদের পরিচালনায় অধিবেশনে বক্তব্য দেন দলের জ্যেষ্ঠ নায়েবে আমির মাওলানা ইউসুফ আশরাফ, নায়েবে আমির মাওলানা রেজাউল করিম জালালী, যুগ্ম মহাসচিব মাওলানা আতাউল্লাহ আমীন, মাওলানা কোরবান আলী কাসেমী, মাওলানা আবদুল আজিজ, মুফতি শরাফত হোসাইন, মাওলানা মাহবুবুল হক, মাওলানা তোফাজ্জল হোসাইন মিয়াজি প্রমুখ।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *