২৬শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ , ১০ই কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ , ১৮ই রবিউল আউয়াল, ১৪৪৩ হিজরি

‘নির্বাচনে সরকারের কোনো হস্তক্ষেপ থাকবে না’

ওবায়দুল কাদের: ফাইল ছবি।

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, নির্বাচন কোনো খেলার বিষয় নয়, এটা সরকার গঠনের পদ্ধতি। তাই যথানিয়মে আগামী জাতীয় নির্বাচন অনুষ্ঠিত হবে। এতে সরকার কোনো হস্তক্ষেপ করবে না।

নির্বাচন নির্বাচন খেলা আর হবে না- বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের এমন মন্তব্যের জের ধরে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এ কথা বলেন।

আজ মঙ্গলবার (৫ অক্টোবর) সাভারের আমিনবাজারে নির্মাণাধীন ৮ লেনের সেতু পরিদর্শনে গিয়ে এসব কথা বলেন ওবায়দুল কাদের। তিনি বলেন, বর্তমান নির্বাচন কমিশনের মেয়াদ শেষের পথে। নিয়মানুযায়ী সার্চ কমিটির মাধ্যমে নতুন কমিশন গঠন করা হবে। সেখানে বিএনপির প্রতিনিধিও থাকবেন। সুতরাং এ নিয়ে দুশ্চিন্তার কিছু নেই।

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী তার বক্তব্যে বলেন, বিএনপির পক্ষ থেকে বারবার নিরপেক্ষ সরকারের কথা বলা হচ্ছে। আসলে নির্বাচনে সরকারের নিরপেক্ষতার কোনো প্রশ্ন নেই। এক্ষেত্রে নিরপেক্ষ থাকতে হয় নির্বাচন কমিশনকে। কারণ সাংবিধানিকভাবে নির্বাচন পরিচালনার সব দায়িত্ব দেয়া হয়েছে নির্বাচন কমিশনকে। তাই নিরপেক্ষ নির্বাচন কমিশন গঠন করতে সরকার সব ব্যবস্থা নেবে।

আওয়ামী লীগের এই সাধারণ সম্পাদক বলেন, তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচন হয়েছে, সেটা একটা অতীত বাস্তবতা। উচ্চ আদালতের রায়ে এখন সেটা বাতিল। সুতরাং বাতিল জিনিশ নিয়ে কথা বলে কোনো লাভ নেই। তাছাড়া আগের তুলনায় আমাদের গণতন্ত্র এখন অনেকখানি পরিপক্ক। তাই তত্ত্বাবধায়ক সরকারের আর কোনো প্রয়োজন নেই।

শেয়ার করুন


সর্বস্বত্ব সংরক্ষিত © ১৯৮৬ - ২০২১ মাসিক পাথেয় (রেজিঃ ডি.এ. ৬৭৫) | patheo24.com
Design & Developed BY ThemesBazar.Com