২৯শে সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ , ১৪ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ , ২রা রবিউল আউয়াল, ১৪৪৪ হিজরি

নির্বাচন কমিশন সরকারের হয়ে কাজ করছে : মির্জা ফখরুল

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : বর্তমান নির্বাচন কমিশনের (ইসি) বিষয়ে আগ্রহী নয় বিএনপি। দেড়শ’ আসনে ইভিএম ব্যবহারে ইসি যে সিদ্ধান্ত নিয়েছে, তাতে প্রমাণ হয়েছে ইসি সরকারের হয়ে কাজ করছে। নির্বাচনে আসন নিয়ে সরকারের সাথে সমঝোতা করেছে। আওয়ামী লীগকে আবারও ক্ষমতায় রাখতে ইসি এই সিদ্ধান্ত নিয়েছে।

বুধবার (২৪ আগস্ট) দুপুরে নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে দলের ৪৪তম প্রতিষ্ঠাবার্ষিকীর কর্মসূচি সফল করতে বিএনপি এবং এর অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাদের সঙ্গে এক যৌথসভা শেষে এসব কথা বলেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

মির্জা ফখরুল বলেন, ‘১৫০ আসনে ইভিএম ব্যবহার বিএনপি পুরোপুরিভাবে প্রত্যাখ্যান করছে। নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকারের অধীনে ছাড়া নির্বাচন হবে না। তার আগে সামগ্রিক ব্যর্থতার দায় নিয়ে সরকারকে পদত্যাগ করতে হবে। নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকারের কাছে ক্ষমতা হস্তান্তর করে নতুন কমিশনের অধীনে নির্বাচন দিতে হবে।’

তিনি বলেন, ‘ইভিএমে নয়, ভোট হতে হবে সম্পূর্ণ ব্যালটে। আওয়ামী লীগ ক্ষমতায় এসে প্রতিটি প্রতিষ্ঠানকে ধ্বংস করেছে। ক্ষমতায় টিকে থাকার জন্য গুমের মাধ্যমে ত্রাসের রাজত্ব কায়েম করেছে। মানুষ সরকারের হাত থেকে মুক্তি চায়। স্বাধীনতার সার্বভৌমত্ব রক্ষা বিএনপির মূল লক্ষ্য। সরকারকে পদত্যাগে বাধ্য করে নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন আদায় করা হবে।’

এর আগে গত মঙ্গলবার বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী এক সংবাদ সম্মেলনে জানিয়েছেন, আগামী পহেলা সেপ্টেম্বর বিএনপির ৪৪তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে জিয়াউর রহমানের সমাধিতে শ্রদ্ধা, আলোচনাসভা, র‌্যালীসহ দুই দিনের কর্মসূচি ঘোষণা করা হয়। এছাড়াও ৩০ আগস্ট আন্তর্জাতিক গুম দিবস উপলক্ষে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে মানববন্ধন এবং জেলা ও মহানগরেও মানববন্ধন পালন করবে বিএনপি।

শেয়ার করুন


সর্বস্বত্ব সংরক্ষিত © ১৯৮৬ - ২০২২ মাসিক পাথেয় (রেজিঃ ডি.এ. ৬৭৫) | patheo24.com
Design & Developed BY ThemesBazar.Com