নেতানিয়াহুর বিরুদ্ধে এবার সৈন্যদের বিক্ষোভ

নেতানিয়াহুর বিরুদ্ধে এবার সৈন্যদের বিক্ষোভ

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহুর কট্টর-ডানপন্থী সরকারের প্রস্তাবিত বিচারিক সংস্কারের প্রতিবাদে ইসরায়েলে শত শত সেনাসদস্য ও রক্ষণশীল গোষ্ঠীর সদস্যরা বিক্ষোভ প্রদর্শন করছেন।

ইসরায়েলের প্রতিরক্ষা বাহিনীর সদস্যদের এই বিক্ষোভ বুধবার সকালে লাট্রুন থেকে শুরু হয়। আগামীকাল শুক্রবার সুপ্রিম কোর্টের কাছে গিয়ে সেটি শেষ করার পরিকল্পনা রয়েছে। খবর মিডলইস্টমনিটর।

অবসরপ্রাপ্ত মেজর জেনারেল তাল রুশো স্থানীয় ইয়েনেট নিউজকে বলেন, আশা করছি, আমরা কোনো না কোনোভাবে নেতানিয়াহুর এই সংস্কার কার্যক্রম আটকাতে পারব।

যারা বিচার বিভাগীয় সংশোধনের নেতৃত্ব দিচ্ছেন, তাদের মধ্যে আমরা কিছু বুদ্ধি দিতে চাই। তারা অবশ্য এরইমধ্যে সাধারণ মানুষের ধরাছোঁয়ার বাইরে চলে গেছেন এবং এক কথায় তারা বিপজ্জনক।

বিক্ষোভকারীরা দাবি করেন, বিচারমন্ত্রী ইয়ারিভ লেভিনের প্রস্তাবিত সংস্কারগুলো ইসরায়েলের সরকার ব্যবস্থায় আমূল পরিবর্তন নিয়ে আসবে। এই সংস্কার প্রস্তাবনাগুলো আইনে রূপ পেলে সুপ্রিম কোর্টের ক্ষমতা মারাত্মকভাবে সীমিত হয়ে যাবে। সরকারকে বিচারক বাছাই করার ক্ষমতা দেবে এবং অ্যাটর্নি জেনারেল কর্তৃক মন্ত্রণালয়ে আইন উপদেষ্টা নিয়োগের ক্ষমতা শেষ হয়ে যাবে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *