১৮ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ , ৩রা ভাদ্র, ১৪২৯ বঙ্গাব্দ , ১৯শে মহর্‌রম, ১৪৪৪ হিজরি

নড়াইলের ঘটনায় নিন্দা জানালো হেফাজতে ইসলাম

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : নড়াইলে সংখ্যালঘু সম্প্রদায়ের ওপর হামলার ঘটনায় নিন্দা জানিয়েছে হেফাজতে ইসলাম বাংলাদেশ। সোমবার সংগঠনের প্রচার সম্পাদক মাওলানা মুহিউদ্দিন রাব্বানীর সই করা এক বিবৃতিতে হেফাজতে ইসলামের আমির শাহ মুহিববুল্লাহ বাবুনগরী ও মহাসচিব সাজিদুর রহমান এ নিন্দা জানান।

বিবৃতিতে হেফাজতের আমির আল্লামা শাহ মুহিববুল্লাহ বাবুনগরী ও মহাসচিব আল্লামা সাজিদুর রহমান বলেন, নড়াইলে হিন্দু যুবক আকাশ সাহা মহানবীকে (সা.) নিয়ে ফেসবুকে কটূক্তি করার পর এ ঘটনায় প্রতিবাদ জানায় সাধারণ মুসলমানরা। সেই প্রতিবাদ অনুষ্ঠিত হয় জুমার নামাজের পর। কিন্তু পরে দুষ্কৃতকারীরা সংখ্যালঘু হিন্দু সম্প্রদায়ের বাড়িতে হামলা ও ভাঙচুর চালায়। এ হামলা ও ভাঙচুরের ঘটনা শুধু নিন্দনীয়ই নয়, স্পষ্ট ইসলামবিরোধী কর্মকাণ্ড।

বিবৃতিতে তারা বলেন, আমরা স্পষ্ট বলতে চাই, বিষয় এখানে দুটি। একটা আকাশ সাহার ইসলাম অবমাননা এবং অন্যটা সংখ্যালঘু হিন্দু সম্প্রদায়ের বাড়িতে হামলা ও ভাঙচুর। তবে দুটি ঘটনাই একই সূত্রে গাঁথা। আমরা মনে করি যারা আকাশ সাহাকে দিয়ে ইসলাম অবমাননা করিয়েছে, তারাই সংখ্যালঘুদের ওপর হামলার ইন্ধন যুগিয়েছে।

হেফাজত নেতারা বলেন, আকাশ সাহাকে যেমন কঠোর শাস্তির আওতায় আনতে হবে, তেমনি সঠিক তদন্তের মাধ্যমে সংখ্যালঘুদের ওপর হামলাকারীদের খুঁজে বের করে আইনের আওতায় এনে শাস্তির সম্মুখীন করতে হবে।

বিবৃতিতে তারা বলেন, আমরা মনে করি এসব কাজ ইসলাম ও দেশবিরোধী শক্তির দ্বারা সংগঠিত হচ্ছে। তারা ইসলাম অবমাননা করে সাধারণ মুসলমানদের ক্ষেপিয়ে তুলছে, এবং এ সুযোগে সংখ্যালঘুদের ওপর হামলা করে দেশের ভাবমূর্তি নষ্ট করছে। এ ষড়যন্ত্রকারীদের অবিলম্বে খুঁজে বের করতে হবে।

শেয়ার করুন


সর্বস্বত্ব সংরক্ষিত © ১৯৮৬ - ২০২২ মাসিক পাথেয় (রেজিঃ ডি.এ. ৬৭৫) | patheo24.com
Design & Developed BY ThemesBazar.Com