পঞ্চগড়ে আবারও সর্বনিম্ন তাপমাত্রা, বইছে মৃদু শৈত্যপ্রবাহ

পঞ্চগড়ে আবারও সর্বনিম্ন তাপমাত্রা, বইছে মৃদু শৈত্যপ্রবাহ

পাথেয় টোয়েন্টিফোর ডটকম: পঞ্চগড়ে দ্বিতীয় দফায় মাঝারি থেকে মৃদু শৈত্যপ্রবাহ অব্যাহত রয়েছে। শুক্রবার সকালেও সর্বনিম্ন ৮ দশমিক ৪ ডিগ্রি তাপমাত্রা রেকর্ড করে তেঁতুলিয়া আবহাওয়া অফিস। বুধবার সর্বনিম্ন ৭ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ডের মাধ্যমে শুরু হয় দ্বিতীয় দফার শৈত্যপ্রবাহ। এরপর থেকেই ৭ থেকে ৯ এর মধ্যে পারদের উঠানামা।

 

বৃহস্পতিবারও সর্বনিম্ন তাপমাত্রা ছিল ৮ দশমিক ৪। এর আগে ডিসেম্বরের বয়ে যায় প্রথম দফার মাঝামাঝি থেকে মৃদু শৈত্যপ্রবাহ। তখন তাপমাত্রা নামে ১০ এর নিচে।

 

এ দিকে বৃহস্পতিবার সন্ধ্যা থেকে ঘনকুয়াশার সঙ্গে উত্তরের হিমশীতল বাতাসের কারণে তীব্র শীত অনুভূত হয়। সকাল ৭টা পর্যন্ত হেটলাইট জ্বালিয়ে যানবাহন চলাচল করে।

 

তেঁতুলিয়া আবহাওয়া অফিসের ভারপ্রাপ্ত কর্মকর্তা রাসেল শাহ বলেন, সর্বনিম্ন ১০ ডিগ্রির নিচের তাপমাত্রাকে শৈত্যপ্রবাহ বলা হয়। বুধবার থেকেই তাপমাত্রা ৭ থেকে ৯ এর মধ্যে উঠানামা করছে। বর্তমানে তেঁতুলিয়া এবং আশপাশের এলাকায় মাঝারি থেকে মৃদু শৈত্যপ্রবাহ বইছে।

 

শুক্রবার সকাল ৯টায় সর্বনিম্ন ৮ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়। বৃহস্পতিবারও সর্বনিম্ন তাপমাত্রা একই ছিল।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *