পদ্মায় ট্রলারডুবিতে দু’জন নিখোঁজ, ৩৩ গরুর মৃত্যু

পদ্মায় ট্রলারডুবিতে দু’জন নিখোঁজ, ৩৩ গরুর মৃত্যু

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : ঢাকার দোহারে পদ্মায় ট্রলারডুবিতে ৩৩টি গরুর মৃত্যু হয়েছে। এ ঘটনায় দু’জন নিখোঁজ রয়েছে। গত মঙ্গলবার গভীর রাতে এ ঘটনা ঘটে। নিখোঁজ দু’জন হলেন গরুর ব্যাপারী জসিম উদ্দিন (৪০) ও তাঁর ভাগনে সিয়াম (১২)। তাদের বাড়ি মুন্সীগঞ্জের শ্রীনগর উপজেলায়।

স্থানীয় ও পুলিশ সূত্রে জানা যায়, মঙ্গলবার রাত ১২টার দিকে ফরিদপুরের টেপাখোলা হাট থেকে ৬৩টি গরু নিয়ে একটি ইঞ্জিনচালিত ট্রলার দোহার ও শ্রীনগরের উদ্দেশে ছেড়ে যায়। রাত আড়াইটার দিকে দোহার উপজেলার মেঘুলা ঘাটের কাছাকাছি এলে ট্রলারের পাটাতন ছিদ্র হয়ে পানি ঢুকতে থাকে। বিষয়টি একটু দেরিতে নজরে আসে ট্রলারচালক মুতাই মাঝির। এ সময় ট্রলারটি তীরের দিকে ভেড়ানোর চেষ্টা করলে তা ব্যর্থ হয় এবং ডুবে যায়। এ সময় নদীতীরের জেলে ও স্থানীয়দের সহযোগিতায় ৩০টি গরুকে জীবিত উদ্ধার করা গেলেও বাকি গরুগুলো বেঁধে রাখার কারণে ট্রলারসহ নদীতে তলিয়ে যায়। এ সময় জসিম ও সিয়ামও নদীতে ডুবে নিখোঁজ হন।

সংবাদ পেয়ে শেষ রাতেই দোহার থানা, কুতুবপুর নৌপুলিশ, ফুলতলা তদন্ত কেন্দ্রের পুলিশ কর্মকর্তা ও দোহার ফায়ার সার্ভিসের ডুবুরি দল উপস্থিত হয়। পরে বুধবার সকাল ৮টার দিকে ফায়ার সার্ভিসের ডুবুরি দলের সহযোগিতায় মেঘুলা ঘাট এলাকায় ট্রলারসহ মৃত গরুগুলোকে উদ্ধার করা হয়। তবে জসিম ও সিয়ামের সন্ধান মেলেনি। স্বজনরা ঘটনাস্থলে এসে তাদের খোঁজ করেন। তাদের আহাজারিতে শোকাবহ পরিবেশ সৃষ্টি হয়।

দোহার ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার তামিম হাওলাদার জানান, ঢাকা থেকে ডুবুরি দল এসে উদ্ধার কার্যক্রম শেষ করেছে। ধারণা করা হচ্ছে, নিখোঁজ জসিম উদ্দিন ও তাঁর ভাগনে সিয়াম উজানের স্রোতে কোথাও ভেসে গেছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *