১৭ই জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ , ৩রা মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ , ১৩ই জমাদিউস সানি, ১৪৪৩ হিজরি

পদ্মা সেতুর উদ্বোধন ২০২২ সালের জুনে : সেতুমন্ত্রী

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : টার্গেটের মধ্যেই ২০২২ সালের জুনে পদ্মা সেতু উদ্বোধন করা হবে বলে জানিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। রোববার সচিবালয় থেকে ‘ঢাকা নগর পরিবহন’ উদ্বোধন অনুষ্ঠানে এ মন্তব্য করেন তিনি।

পদ্মা সেতুর বিষয়ে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী বলেন, পদ্মা সেতুর কাজ এগিয়ে চলছে। এখন পিচ ঢালাইয়ের কাজ চলছে, এটা শেষ হলেই শেষ। আমাদের টার্গেটের মধ্যেই ২০২২ সালের জুনে পদ্মা সেতু উদ্বোধন হবে, সেটি তো আগেও বলেছি।

নতুন বছরে মেট্রোরেল ও কর্ণফুলী টানেল উদ্বোধন প্রসঙ্গে তিনি বলেন, এগুলো নতুন বছর মানে যে বছর শুরু হতে যাচ্ছে, ২০২২ সালে উদ্বোধন করা হবে। আমরা এ লক্ষ্যে কাজ করে যাচ্ছি। নির্দিষ্ট দিন-তারিখ সময়মতো শুনতে পাবেন। আমাদের টার্গেট ২০২২ সাল।

মন্ত্রী বলেন, সুশৃঙ্খল ও আধুনিক গণপরিবহন ব্যবস্থা গড়ে তুলতে সব ধরনের সহযোগিতা করা হবে। আমি এর সাফল্য কামনা করি। পর্যায়ক্রমে এ সেবার বিস্তার হবে, আরো নতুন রুট যুক্ত হবে। গোটা ঢাকা শহরকে একটা সুশৃঙ্খল পরিকল্পনার মধ্যে আনতে হবে। আরো ৪২টি রুট করার পরিকল্পনা আছে, মাত্র তো শুরু হলো। ঢাকা সিটি ও তার আশপাশে এই রুট চালু হবে। এর মধ্যে নরসিংদী, মানিকগঞ্জ, নারায়ণগঞ্জ ও গাজীপুরও আছে।

খালেদা জিয়ার বিদেশে চিকিৎসার বিষয়ে তিনি বলেন, একটা সরকারের নীতিগত কোনো বিষয়ে সবার কথা বলা উচিত না। এ বিষয়ের দায়িত্ব আইনমন্ত্রীর। তিনি এ বিষয়ে যতটুকু বলেছেন, আমি তার চেয়ে বেশি বলব না। সেটাই সরকারের বক্তব্য।

সূত্র : ইউএনবি

শেয়ার করুন


সর্বস্বত্ব সংরক্ষিত © ১৯৮৬ - ২০২২ মাসিক পাথেয় (রেজিঃ ডি.এ. ৬৭৫) | patheo24.com
Design & Developed BY ThemesBazar.Com