২৭শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ , ১১ই কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ , ১৯শে রবিউল আউয়াল, ১৪৪৩ হিজরি

পবিত্র কাবা মসজিদে বাড়ানো হলো মুসল্লিদের সারি

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : মক্কার পবিত্র মসজিদুল হারামে মুসল্লিদের সারির সংখ্যা বাড়ানো হয়েছে। স্বাস্থ্যবিধি মেনে ওমরা পালনকারীদের সংখ্যা বাড়াতে নতুন ২৫টি সারি যুক্ত করা হয়েছে। সৌদির পবিত্র দুই মসজিদ পরিচালনা পর্ষদের তত্ত্বাবধানে নতুন সারি যুক্ত করা হয়।

সামাজিক দূরত্ব মেনে সুষ্ঠুভাবে ওমরাযাত্রীদের তাওয়াফের জন্য নতুন সারিগুলোতে স্টিকার যুক্ত করা হয়। এছাড়া স্বাস্থ্যবিধি মেনে বিশেষ চাহিদাসম্পন্ন লোকদের জন্য তাতে ব্যবস্থা নেওয়া হয়।

এদিকে পবিত্র কাবা শরিফের চত্বরে ও পাশে নতুনকরে নামাজের স্থান প্রস্তুত করা হয়েছে। স্বাস্থ্যবিধি মেনে বেশি সংখ্যক মুসল্লির নামাজের ব্যবস্থা করতে নামাজের স্থান আগের মতো বাড়ানো কার্যক্রম চলছে।

প্রতিবন্ধী পরিচালনা বিভাগের মহাপরিচালক আহমেদ আল বারাকতি বলেন, পবিত্র মসজিদুল হারামে কয়েক ধাপে প্রতিবন্ধীদের সারি তৈরির কাজ চলছে। পবত্রি মসজিদ পরিচালনা পর্ষদ মুসল্লিদের সব ধরনের সেবা নিশ্চিত করতে কাজ করছে।

সম্প্রতি পবিত্র দুই মসজিদের মুসল্লিদের সেবা দিতে বিভিন্ন বিভাবের ছয় শতাধিক নারী কর্মকর্তাদের প্রশিক্ষণ দিয়েছে মসজিদ পরিচালনা পর্ষদ। নারী উন্নয়ন বিভাগের উপপরিচালক ড. আল আনুদ বিনতে খালিদ আল আবুদের তত্ত্বাবধানে নারী কর্মকর্তাদের প্রশিক্ষণ হয়েছে।

সূত্র : আরব নিউজ

শেয়ার করুন


সর্বস্বত্ব সংরক্ষিত © ১৯৮৬ - ২০২১ মাসিক পাথেয় (রেজিঃ ডি.এ. ৬৭৫) | patheo24.com
Design & Developed BY ThemesBazar.Com